চসিক একুশে পদক পেলেন সাংবাদিক রিয়াজ হায়দার

0
.

একুশে সাহিত্য পুরস্কার পেয়েছেন পেশাজীবী নাগরিক সংগঠক ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সহ সভাপতি, সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সংগঠক হিসেবে এ সম্মাননা দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

গত শুক্রবার এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস জিমনেসিয়ামে মুজিব বর্যে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলা-২০২০ চট্টগ্রাম মঞ্চে এ পুরস্কার তুলে দেন চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

রিয়াজ হায়দার ছাড়াও সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এ পদকে ভুষিত হয়েছেন আরো ১১জন। তারা হলেন- ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যাপনায় এএফএম মোজাফফর আহমদ (মরণোত্তর), চিকিৎসাসেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আখতার-উন-নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, সংগঠক বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজ উদ্দিন মো. আলমগীর, সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী চমেক ইউনিটকে একুশে সম্মাননা স্মারক এবং কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশুসাহিত্যে আকতার হোসাইনকে সাহিত্য পুরস্কার দেওয়া হয়েছে।

রিয়াজ হায়দার চৌধুরী তার প্রতিক্রিয়ায় বলেন, পদকের জন্য আমি নিজেকে যোগ্য মনে করি না। কম বয়সে আমাকে এ স্বীকৃতি দেওয়া হলো। আমি চসিকের কাছে কৃতজ্ঞ।

কোন মন্তব্য নেই