ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপিপন্থীদের বিজয়

0
.

ঢাকা বারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে জয় পেয়েছে বিএনপি সমর্থিত নীল দলের প্রার্থী মো. ইকবাল হোসেন ও হোসেন আলী খান হাসান। এ নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১০টি পদে জয়লাভ করেছে বিএনপি সমর্থিত নীল প্যানেল।

অপরদিকে, সহ-সভাপতি সহ ১৩টি পদে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা দলের প্রার্থীরা।

সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ ছাড়াও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) কোষাধ্যক্ষ আব্দুল আল মামুন ও অফিস সম্পাদক এইচ এম মাসুম নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে- আজহার উদ্দিন রিপন, কাজী আফরোজা সুলতানা (ইভা),আব্দুল বাসেত রাখী, তানভীর হাসান সোহেল, ইয়াছিন মিয়া ও সাদেকুল ইসলাম ভূঁইয়া (জাদু) নির্বাচিত হয়েছেন।

সাদা প্যানেলের বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি আবদুল কাদের, সহ-সভাপতিতে ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক এ কে এম হাবিবুর রহমান চুন্নু, সহ-সাধারণ সম্পাদক সিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নির্বাচিত হয়েছেন- এ এইচ এম শফিকুল ইসলাম সোহাগ, মেহেদী হাসান মেরিন, রমজান আলী সরদার রানা, সাব্বির হোসেন ও সাইফুল ইসলাম।

এর আগে, দুই দিনব্যাপী গত বুধ ও বৃহস্পতিবার (২৬ ও ২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। দু’দিনের এ ভোটে ভোটাধিকার প্রয়োগ করছেন ৯ হাজার ২৯৯ জন সদস্য। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে ভোট গণনা।

জানা গেছে, নির্বাচনে ২৩ পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ও বিএনপি সমর্থিত নীল প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ ভোটে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম। যার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য কাজ করেছেন।

কোন মন্তব্য নেই