অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুজিববর্ষের নামে ৪ মাস ধরে চাঁদাবাজি করছে যুবলীগ সন্ত্রাসী বাবরের কর্মীরা

0
.

চট্টগ্রামে মুজিববর্ষ উদযাপনের নামে গত ৪মাস ধরে নগরীর বিভিন্ন এলাকায় দুটি ক্লাবের ব্যানারে চাঁদাবাজি করে আসছিল নন্দনকান এলাকার যুবলীগের এক শীর্ষ সন্ত্রাসীর কর্মীরা।

গতকাল শুক্রবার সন্ধ্যায় থ্রিএ হোম স্কেচ প্রতিষ্ঠান থেকে ২০ হাজার টাকা চাঁদা নিতে গিয়ে গ্রেফতার হওয়া ৩ চাঁদাবাজ পুলিশের কাছে এ তথ্য জানায়।

তারা হলো- শেখ রিয়াজ আহম্মেদ প্রকাশ রাজু (৪০), শাহজাহান (৪৫), বাটুল বড়ুয়া প্রকাশ ডানো (৩৮)। অভিযানের সময় পালিয়ে যায় আরো দুই চাঁদাবাজ। তারা হল-লিটন (৩৫), চান্দু প্রঃ রনি (৪০)। তারা সবাই যুবলীগের সাথে জড়িত বলে জানাগেছে।

আরো পড়ুন- চট্টগ্রামে মুজিববর্ষের নামে চলছে চাঁদাবাজি: ৩ জন গ্রেফতার

আজ শনিবার দুপুরে সিএমপির কোতোয়ালী থানায় অনুষ্ঠিত এক প্রেসব্রিফিং এ থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, গত ২ মার্চ দুপুরে ৫ আসামী মুজিববর্ষ উৎযাপনের নামে নন্দনকানন সানমার বিল্ডিং সংলগ্ন থ্রিএ হোম স্কেচ প্রতিষ্ঠানের অফিসে গিয়ে নিজেদের যুবলীগ নেতা হেলাল আকবর বাবরের কর্মী পরিচয় দিয়ে মালিক স্থপতি প্রনত মিত্র চৌধুরী ২০ হাজার টাকা চাঁদা দাবী করে। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আসামীরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও চাঁদা না দিলে মারধর এবং ব্যবসা করতে দিবে না বলে হুমকি ধমকি দিয়ে যাবার সময় আবার ৬ মার্চ চাঁদা নিতে আসবে বলে যায়। সে মোতাবেক তারা আবার গতকাল বিকেলে উক্ত প্রতিষ্ঠানে গিয়ে চাঁদা দাবী করে। মালিকের অনুপস্থিতিতে প্রতিষ্ঠানের কর্মকর্তারা চাঁদা দিতে না চাইলে আসামীরা একযোগে হামলার চেষ্টা করে। এসময় কৌশলে টহল পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে ২ জনকে আটক করে। এসময় ৩ জন পালিয়ে যায়।

.

পরে নন্দনকানন জে কে টাওয়ার এর ৯ম তলা হতে আরো একজনকে আটক করে পুলিশ। এব্যাপারে প্রতিষ্ঠানের অফিস সহকারী মধুসূদন দাশ বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

পুলিশী জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, গত ৪ মাস যাবত “স্বপ্ন চূড়া ও একতা যুব সংঘ” নামক প্যাডের মাধ্যমে যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী এর নাম প্রকাশ করে মুজিবর্ষ উৎযাপনের জন্য তারা নগরীর আগ্রাবাদ, নন্দনকানন ও এর আশপাশ এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠান হইতে চাঁদা উত্তোলন করে আসছে।

পুলিশ তাদের কাছ থেকে “স্বপ্ন চূড়া ও একতা যুব সংঘ” নামক প্যাড জব্দ করেছে।