আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিমের বিভিন্ন কর্মসূচি পালনের খবর

0

সেবক হিসেবে সেবা করার সুযোগ দিন-রেজাউল করিম 

চট্টগ্রামবাসীর সেবক হিসেবে সেবা করতে সুযোগ চেয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার উপর যে আস্থা রেখেছেন সেটাকে কাজে লাগিয়ে চট্টগ্রামে চলমান উন্নয়নকে আরো বেগবান করবো। আল্লাহ আমাকে একটা সুযোগ এনে দিয়েছেন, আপনাদের সহযোগিতা পেলে আমি কামিয়াব হবো বলে আশা করি।

(৭ মার্চ) শনিবার সকালে নগরীর চান্দগাঁও থানার ওয়াছিয়া আহমাদিয়া সুন্নীয়া এতিমখানা ও মাদ্রাসার অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এক সময় চান্দগাঁও থানাসহ সব বৃহত্তর বাকলিয়া ছিল। এখন বিভক্ত হলেও আমরা সবাই বৃহত্তর বাকলিয়ার সন্তান। একটি ঘরে পাঁচজন ভাই থাকলে যেমন পাঁচ মতাদর্শে থাকতে পারে, আমাদের বাকলিয়াতেও অনেক ভাই ভিন্ন মতাদর্শে থাকতে পারে। কিন্তু পাঁচ ভাই যেমন ঘরে এসে এক সাথে বসে, তেমনিভাবে আমি আপনাদের ভাই, বন্ধু হিসাবে আমাকে একবার সেবক হিসেবে আপনাদের সেবা করার সুযোগ দিন। তাহলে সকলের মতামতের ভিত্তিতে একটি পরিকল্পিত আধুনিক চট্টগ্রাম গড়ে তুলবো।

তিনি বলেন, মৃত্যুর পর কেউ কিছু নিয়ে যেতে পারব না, আমাদের সাথে যাবে আমাদের ভালো কাজ। এ মাদ্রাসায় এতিম যেসব শিক্ষার্থী আছে, তাদের এলাকাবাসীকে দেখতে হবে। এদের কারো মা নেই, কারো বাবা নাই। এদের পাশে দাঁড়ালে সেটা হবে ছদকায়ে জারিয়া। এ কাজগুলো মৃত্যুর পর আমাদের সাথে যাবে।

মাদ্রাসার অধ্যক্ষ ছৈয়দ মুহাম্মদ আবু ছালেহের সভাপতিত্বে উপাধ্যক্ষ কাজী মফিজুর রহমানের সঞ্চালনায় অতিথি ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম শামসুল আলম, ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর লায়ন এম আশরাফুল আলম।

এসময় উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির আবদুর রশিদ ডিলার, মুসা সওদাগর, আবুল বশর সওদাগর, বদরুল আলম, আবু তাহের, শিক্ষক আবু তৈয়ব, রেজাউল করিম, আমিরুল ইসলাম, মুনিরুল হাসান, ইফফাৎ জাহান, চেমন আরা বেগম,আবদুল করিম, আবুল হোসাইন, নজরুল ইসলাম, হাসান ইমাম, আবদুল বারী, হাফেজ নুরুল আলম, মুহাম্মদ আবদুল্লাহ প্রমুখ।

.

অসুস্থ প্রবীণ আ’লীগ নেতাকে দেখতে গেলেন রেজাউল করিম

অসুস্থ প্রবীণ আওয়ামীলীগ নেতা, বঙ্গবন্ধুর স্লেহভাজন ফকির মোহাম্মদ চৌধুরী (ফকির সওদাগর) কে দেখতে যান মেয়র পদপ্রার্থী ও নগর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

তিনি শনিবার (৭ মার্চ) নগরীর ১৯নং দক্ষিণ বাকলিয়ার বলিরহাটস্থ ফকির সওদাগরের নিজ বাসভবনে যান। এসময় রেজাউল করিম চৌধুরীকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন প্রবীণ এ আওয়ামীলীগ নেতা। রেজাউল করিম চৌধুরী দ্রুত তার আরোগ্য কামনা করে দোয়া করেছেন।

এসময় উপস্থিত ছিলেন বাকলিয়া থানা আওয়ামীলীগের সদস্য মো. মুসা, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. সামশুল আলম, সাধারণ সম্পাদক কাউন্সিলর এম আশরাফুল আলম, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দীন, মো, তছকির, ইউনিট আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সরওয়ার উদ্দীন, মো. মাসুদ, চান্দঁগাও থানা ছাত্রলীগের সহসভাপতি আবদুল্লাহ আল হাসান হিমেল , ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. ফারুক, শাহজাহান, কামাল উদ্দীন, মো. হাশেম ও মো. কাশেম প্রমুখ।

.

সুখে দুখে পাশে থাকার অঙ্গীকার রেজাউল করিমের

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, সুখে দুঃখে আগে যেভাবে আপনাদের পাশে ছিলাম, আগামীতে আরো বেশি পাশে পাবেন। সকল ধর্মের, সকল মতের মানুষের বসবাস এ চট্টগ্রামে। এ নগরীর সকল মানুষকে সাথে নিয়ে পরিকল্পিত বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তোলা আমার লক্ষ্য। তাই সকল ভেদাভেদ ভুলে উন্নয়নের স্বার্থে চট্টগ্রামের স্বার্থে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করার আহবান জানিয়েছেন তিনি।

তিনি শনিবার (৭ মার্চ) নগরীর খুলশী কলোনীস্থ নগরে বসবাসরত অবাঙালী বিহারদের প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চট্টগ্রামে প্রায় ৬০ হাজার ভোটার রয়েছে। যারা স্বাধীনতার পর থেকে চট্টগ্রামে বসবাস করে আসছে। আমাদের বাঙালীদের মতো তারাও আমাদের দেশ ও সমাজের উন্নয়নে কাজ করছে। অনেকে উচ্চ শিক্ষা গ্রহন করে প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত এখন। আমরা সবাই এ চট্টগ্রামের মানুষ। এ নগরকে কিভাবে নিরাপদ, বাসযোগ্য ও একটি আধুনিক নগর হিসাবে গড়ে তোলা যায়, সেটা সমাজের প্রতিটি স্তরের মানুষের মতামত ও অংশগ্রহনের মাধ্যমে নিশ্চিত করা হবে। চট্টগ্রামে যে উন্নয়নযজ্ঞ চলছে এটা ধারাবাহিকতার জন্য সকলকে এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

অবাঙালীদের সংগঠন এসপিজিআরসি’র জোনাল সাধারণ সম্পাদক সোহেল খাঁনের সভাপতিত্বে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন ৮নং শুলকবহর ওয়ার্ডেও কাউন্সিলর প্রার্থী মো. মোরশেদ আলম, এসপিজিআরসির জোনালের যুগ্ম সম্পাদক সোহেল আশরাফী, এসবি নগর শাখার যুগ্ম সম্পাদক আজগর আলী, রৌফাবাদ শাখার সাধারণ সম্পাদক আজিজ রায়হান, এসবি নগর শাখার সভাপতি কাইয়ুম সাহেব, ফিরোজশাহ কলোনীর সভাপতি মো. ইকবাল, সাব্বির হান্নান, মোতালেব সরকার প্রমুখ।

.

ইসকন বিভাগীয় মন্দির পরিদর্শনে রেজাউল করিম

নগরীর নন্দনকাননস্থ আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) চট্টগ্রাম বিভাগীয় প্রধান কার্য্যলয় ও শ্রী শ্রী রাধা মধাব মন্দিও এবং শ্রী শ্রী গৌর নিতাই আশ্রম পরিদর্মন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী।

শনিবার (৭ মার্চ) সন্ধ্যায় মন্দির পরিদর্শনে গেলে জোউল করিম চৌধুরীকে স্বাগত জানান মন্দির অধ্যক্ষ পণ্ডিত গদাধর দাস ব্রক্ষচারী, যুগ্ম সম্পাদক মুকুন্দ ভক্তি দাস।

এসময় রেজাউল করিম চৌধুরী বলেন, ধর্ম মানুষকে পবিত্র করে। কোন ধর্ম হানাহানি, মারামারি করার জন্য নির্দেশ দেয়নি। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে ধর্মীয় গুরুদের আন্তরিকভাবে কাজ করার জন্য আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক ড. মাসুম চৌধুরী, সুবল সখা দাস ব্রক্ষচারী, সুমন চৌধুরী, অপূর্ব মনোহর দাস ব্রক্ষচারী, তারা নিত্যনান্দ দাস ব্রক্ষচারী উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই