অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা আক্রান্ত ২ জনের বাড়ী নারায়নগঞ্জে

0
ফাইল ছবি।

দেশে প্রথমবার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া রোগী তিনজনের মধ্যে দু’জনই নারায়ণগঞ্জের বাসিন্দা। সম্পর্কে তারা স্বামী-স্ত্রী এবং ইতালি প্রবাসী। তাদের পরিবারের অন্য সদস্যরা নারায়ণগঞ্জে থাকেন। সম্প্রতি ইতালি থেকে তারা দেশে ফিরেছেন এমন তথ্যই পাওয়া গেছে।

আজ রবিবার (০৮ মার্চ) রাতে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ঢাকায় করোনা ভাইরাসে আক্রান্ত যে তিনজন রোগী শনাক্ত করা হয়েছে তাদের মধ্যে দু’জনই হচ্ছেন নারায়ণগঞ্জের বাসিন্দা। বর্তমানে তারা ঢাকায় চিকিৎসাধীন। তবে তারা কোথায় ভর্তি রয়েছেন সেটি আমি নিশ্চিত নই।

এর আগে রোববার দুপুরের দিকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে তিনজনকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী হিসেবে চিহ্নিত করা হয়েছে। কোভিড-১৯ আক্রান্ত এই তিন ব্যক্তির মধ্যে দু’জন ইতালি থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে দু’জন পুরুষ এবং অপরজন নারী।

আইইডিসিআর-এর ব্রিফিংয়ে এমন তথ্য জানানোর পরপরই শোনা যায় আক্রান্ত তিনজন রোগীর মধ্যে দু’জন নারায়ণগঞ্জের বাসিন্দা এবং তারা স্বামী-স্ত্রী। তবে তাদের নাম গোপন রাখা হয়েছে।

এদিকে করোনা আক্রান্তদের ব্যাপারে আইইডিসিআর সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জের এক বাসিন্দা ইতালি থেকে করোনা (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে ফিরেছেন। বাসায় ফেরার পর তার সংস্পর্শে থেকে তার স্ত্রীও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের বয়স ২০ থেকে ৩৫-এর মধ্যে বলে জানা গেছে।