অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিক মুনীর চৌধুরী সিজেএফবি পিস এ্যাওয়ার্ড লাভ

0
fullsizerender
প্রধান অতিথি স্হানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্রণালয়ের প্রতিমন্রী মশিউর রহমান রাঙ্গা এমপি’র কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন মুনির চৌধুরী।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সিজেএফবি পিস এ্যাওয়ার্ড ২০১৬ লাভ করেছেন তরুণ সাংবাদিক মুনির চৌধুরী। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক বিশেষ অনুষ্ঠানে এ পুরস্কার কুলে দেয়া হয়।

কোস্টাল জার্নালিষ্ট ফোরাম অব বাংলাদেশ উদ্যোগে ” সুশাসন ও অসাম্প্রাদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় স্হানীয় সরকার জনপ্রতিনিধিদের করণীয়” শীষক আলোচনা সভা , সিজেএফবি পিস এ্যাওয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত হয়েছে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে।
অনুষ্ঠানে দেশ বিদেশে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ইন্টারন্যাশনাল মিডিয়া লি: পরিচালক লন্ডন প্রবাসী সাংবাদিক মুনীর চৌধুরীকে সিজেএফবি পিস এ্যাওয়ার্ড প্রদান করছেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্হানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্রণালয়ের মাননীয় প্রতিমন্রী মশিউর রহমান রাঙ্গা এমপি।
এতে বিশেষ অতিথি ছিলেন ম্যাজিষ্ট্রেট মো: রোকন-উদ-দৌলা যুগ্ন-সচিব, পরিচালক(আইন) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট, রাজউক, চিত্র নায়িকা শাহানুর, মুহাম্মদ আতা উল্লাহ খান চেয়ারম্যান, কোস্টাল জানালিষ্ট ফোরাম অব বাংলাদেশ।
সাংবাদিক মুনীর চৌধুরী , চট্টগ্রাম সিটি করপোরেশন এর প্রথম চেয়ারম্যান নুর মোহাম্মদ এর নাতি, আশরাফ আলী খান সরদার এর ৩য় পুএ, দৈনিক যুগরবি সম্পাদক শহীদুল্লাহ খানের অনুপ্রেরণায় দৈনিক যুগরবিতে ১৯৯৭ সালে সহ-সম্পাদক হিসাবে কাজ শুরু করেন, তিনি দীঘ সাংবাদিকতা জীবনে দেশের দৈনিক, জাতীয় দৈনিক, দৈনিক নতুন বাংলাদেশ ,দৈনিক প্রভাত, দৈনিক বীর চট্টগ্রাম  কাজ করেছেন।
যাদের সাথে কাজ করেছেন বিশেষ করে বীর চট্টগ্রাম মন্চের সম্পাদক সৈয়দ ওমর ফারুক, দৈনিক ইত্তেফাক চট্টগ্রাম ব্যুরো প্রধান (সাবেক) বর্তমান দৈনিক পূর্বদেশের সম্পাদক ওসমান গণি মনসুর, বর্তমান দৈনিক কালের কন্ঠের সি: সহ-সম্পাদক রশীদ মামুনের সাথে।
পরে ২০০৯ সালে লন্ডন এ পাড়ি দেন সেখানে কাজ করেছেন, সাপ্তাহিক বাংলা নিউজ ,ইউকে বিডি নিউজ, সিটিজি নিউজ, বাংলা টিভি, চ্যানেল আই।
লন্ডনে বাংলা মিডিয়া সংগঠন , ইউকে বাংলা প্রেসক্লাব,চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ইউকে, বৃটিশ বাংলাদেশ প্রেস ক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠনের র্গুরুত্বপূন দায়িত্ব পালন করছেন।
তিনি সাংবাদিক, আবার দক্ষ সংগঠক ও, তিনি নিজ এলাকা আনোয়ারায় ডায়াবেটিক হাসপাতাল প্রতিষ্টা করে গরীব ও অসহায় ডায়াবেটিক রোগীদের সেবা দিয়ে আসছেন, তিনি আনোয়ারা ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্টাতা সম্পাদক।
তিনি আনোয়ারায় প্রথম ১৯৯৭ সালে নিজ গ্রামে সানি ডন প্রি-ক্যাডেট স্কুল প্রতিষ্টা করেন।
১৯৯৯ সালে জাতীয় শিশু সংগঠন ” লাভ দ্য পুয়ার চিলড্রন” প্রতিষ্টা করে দেশে, বিদেশে অধিকার হারা শিশু, অসহায়, এতিম, ছিন্নমূলদের নিয়ে কাজ করে যাচ্ছেন।
তিনি ভি.আর.সি.সি রোটারী ক্লাব অব ইসলামাবাদ এর সাবেক ভাইস চেয়ারম্যান ছাড়া ও দেশে বিদেশে প্রায় শতাধিক সংগঠনের সাথে জড়িত থেকে সমাজের জন্য কাজ করে যাচ্ছেন।
তিনি সাংবাদিকতা ও বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দেশে ও বিদেশে এ্যাওয়ার্ড, সম্মামনা ক্রেষ্ট, সনদপএ, স্বনপদকে ভূষিত হন।