নন্দীরহাট রাধাকৃষ্ণ জীউর মন্দিরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪ দিনের মহা উৎসব শুরু

0
.

হাটহাজারী উপজেলা ১নং চসিক উত্তর ফতেয়াবাদ নন্দীরহাট শ্রীশ্রী রাধাকৃষ্ণ জীউর মন্দির (ধর্মঘর) প্রতিষ্ঠার ১৫১ বৎসর উদযাপন ও বার্ষিক মহোৎসব শুরু হচ্ছে আজ থেকে।

এই উপলক্ষে নন্দীরহাট শ্রীশ্রী রাধাকৃষ্ণ জীউর মন্দির প্রাঙ্গণে চারদিনব্যাপী নানা অনুষ্ঠানমালা আয়োজন করা হয়েছে।

আজ বুধবার (১১ মার্চ) বার্ষিক মহোৎসবের প্রথমদিন আনুষ্ঠানিকতা শুরু গীতাপাঠ প্রতিযোগিতা দিয়ে এরপর ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানীয় ও বেতার,টেলিভিশন শিল্পীবৃন্দ অংশগ্রহণে ও আধ্যান্তিক জগতে মঠ মন্দিরের ভূমিকা শীর্ষক ধর্মীয় আলোনা সভা।

উক্ত ধর্মীয় অনুষ্টানে অতিথি হিসাবে থাকবেন শ্রীমৎ স্বামী তপনানন্দগিরি মহারাজ অধ্যক্ষ শংকর মঠ,ড.নিকুঞ্জ বন্ধু ব্রহ্মচারী,শ্রীধাম শ্রীঅঙ্গন ফরিদপুর,স্বামী পূর্ণব্রতানন্দ মহারাজ রামকৃষ্ণ সেবাশ্রম, প্রণব কুমার সাহা উপদেষ্টা মন্দির পরিচালনা পরিষদ।

আগামীকাল বৃহস্প্রতিবার (১২ মার্চ) দ্বিতীয়দিন থাকছে শ্রীমদ্ভাগবতীয় রস আস্বাদন,পরিবেশন করবেন শ্রী প্রেমনিধী কালচারাল একাডেমী ইসকন ও হরিনাম সংর্কীতনের শুভ অধিবাস, উক্ত অধিবাস র্কীত্তন পরিবেশন করবেন স্বরুপ দাস বাবাজি অধ্যক্ষ গৌরাঙ্গবাড়ি শিকারপুর।

শুত্রুবার (১৩ মার্চ) তৃতীয় দিন ভোর থেকে তারকব্রহ্ম মহানামযজ্ঞের শুভারন্ত ও মহাপ্রসাদ আস্বাদন করা হবে।মহানামযজ্ঞের নামসুধা পরিবেশন করবেন কানু গোপাল সম্প্রদায়, নিতাই গৌর সম্প্রদায়,জয়গোবিন্দ সম্প্রদায়, ভক্ত হরিদাস সম্প্রদায়। মহোৎসবের সমাপনী দিন আগামী শনিবার (১৪ মার্চ) মহানামযজ্ঞের পূর্ণাহুতি ও হরিনাম সহ নগর সংর্কীতন মধ্যে দিয়ে শেষ হবে।

উৎসব উদযাপন পরিষদ ঝুন্টু কুমার সাহা বলেন চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন জেলা থেকে শতবছরের পুরনো শ্রীশ্রী রাধাকৃষ্ণ জীউর মন্দির ধর্মঘর এর বার্ষিক মহোৎসব অনুষ্টানে ভক্তবৃন্দরা যোগ দেন।এইবার ও বার্ষিক মহোৎসবে কমপক্ষে ১০/১৫ হাজার ভক্তবৃন্দ উপস্থিতি আশা করছি।মহোৎসব ঘিরে আমাদের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। খবর: প্রেসবিজ্ঞপ্তি।

কোন মন্তব্য নেই