অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার করোনায় আক্রান্ত যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

0
.

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ও কনজারভেটিভ দলীয় এমপি নাদিন ডোরিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নাদিন ডোরিস প্রথম ব্রিটিশ এমপি যিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

নাদিন ডোরিস জানান, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত নিশ্চিত হওয়ার পর চিকিৎসকরা যেসব পরামর্শ দিয়েছেন, তাই মেনে চলছেন এবং নিজ থেকেই তিনি তার বাসায় সবার থেকে আলাদা থাকছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

করোনা ভাইরাসজনিত কোভিড-১৯ রোগে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮২ জন। সর্বশেষ যে ব্যক্তি প্রাণ হারিয়েছেন তার বয়স আশির কোঠায়।

যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা বাড়তে থাকায়, দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থা প্রতিদিন আরো বেশি সংখ্যক মানুষকে করোনা ভাইরাসের পরীক্ষা করার ব্যবস্থা করেছে। ২৪ ঘণ্টার মধ্যে স্বাস্থ্য পরীক্ষার ফলাফল দেওয়া হচ্ছে।
ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ডোরিস জানিয়েছেন, যুক্তরাজ্যের গণস্বাস্থ্য বিভাগ এরই মধ্যে তিনি যেসব ব্যক্তির সংস্পর্শে এসেছেন, তাদের খুঁজে বের করা চেষ্টা করছে। এ ছাড়া তিনি ও তার সংসদীয় কার্যালয় গণস্বাস্থ্য বিভাগের নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করছে।
সেবিকা হিসেবে ক্যারিয়ার শুরু করা ৬২ বছর বয়সী ডোরিস এক টুইটবার্তায় বলেন, এটা (করোনায় আক্রান্ত হওয়া) ‘বাজে অবস্থা। তবে আশা করি আমি এটার সবচেয়ে খারাপ অবস্থাটা পেরিয়ে এসেছি’।

ডোরিস আরে বলেন, তিনি তার ৮৪ বছর বয়সী মাকে নিয়ে চিন্তিত। ডোরিসের মা তার সঙ্গেই থাকেন। মঙ্গলবার থেকে তার মায়ের কাশি শুরু হয়েছে।

চীন থেকে উৎপন্ন নভেল করোনা ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ২৩০ জন। আক্রান্তদের মধ্যে ৬৬ হাজার ৩৩৫ জন সুস্থ হয়ে চিকিৎসা কেন্দ্র থেকে ফিরে গেছেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে মারা গেছেন চার হাজার ২৯০ জন।