সীতাকুণ্ডে প্রকাশ্যে যুবকের চুল কেটে দিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট

0
.

অসামাজিক কর্মকাণ্ডের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে চট্টগ্রামের সীতাকুণ্ডে গুলিয়াখালী সমুদ্র সৈকতে এক পর্যটক যুবকের মাথার চুল কেটে দেয়ার অভিযোগ উঠেছে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হকের বিরুদ্ধে।

এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনা চলছে। গতকাল মঙ্গলবার বিকেলে এ ঘটনার পর থেকে ম্যাজিষ্ট্রেট মাহবুবুল হক ও সীতাকুণ্ড থানা পুলিশের উপস্থিতিতে যুবকের চুল কেটে নেয়ার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

তবে ম্যাজিষ্ট্রেট দাবি করেছেন তিনি কারো চুল কাটেন নি, স্থানীয়রা ওই যুবকের মাথার চুল কেটেছে।

.

স্থানীয় সুত্রে জানাগেছে, সীতাকুণ্ডে বঙ্গোপসাগর সংলগ্ন মনোরম প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠা গুলিয়াখালী সী-বিচে বেশ কিছুদিন যাবত স্থানীয় কিছু অসাধু লোক তাবু বসিয়ে বেড়াতে যাওয়া যুবক যুবতীদের ভাড়া দিয়ে অসামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

অভিযোগ পেয়ে মঙ্গলবার বিকেলে সীতাকুণ্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মাহবুবুল হক গুলিয়াখালী সমুদ্র সৈকতে অভিযান চালান। এসময় তিনি সাতটি তাবু জব্দ করেন। এসময় এক কলেজছাত্রের চুল কাটার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। তখন ম্যাজিষ্ট্রেটের সামনে তার সঙ্গে থাকা ব্যাক্তি কাচি দিয়ে যুবকটির চুল কেটে দেয়।

ঘটনার ছবি তুলে ফেসবুকে পোস্ট দেয়া শাহজাহান সালেহ নামে একজন লিখেছেন, ‘সাধু সাবধান! গুলিয়াখালী সী বিচে ম্যাজিস্ট্রেটের অতর্কিত হানা। নিচের ছবিতে আপনার দেখছেন, একটা কলেজ পড়ুয়া ছেলের মাথার চুল কেটে দেওয়া হচ্ছে।

এ ঘটনাকে অনেকে সমর্থন করলেও বিরোধীতা করেছেন সদরুল চৌধুরীসহ কয়েকজন। সদরুল চৌধুরী প্রতিক্রিয়ায় লিখেছেন, ‘ চুলকাটা কোনভাবে আইনসিদ্ধ বা গ্রহণযোগ্য নয়। এটা অবশ্যই ক্ষমতার অপব্যবহার। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়া কোনভাবে গ্রহণযোগ্য নয়।’

এ ব্যাপারে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক বলেন, স্থানীয়দের অভিযোগ ছিল গুলিয়াখালী সৈকতে তাবু টাঙিয়ে অসামাজিক কার্যকলাপ চলে। সে অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সাতটি তাবু জব্দ করা হয়। তিনি জানান, সেখানে একটি ছেলে উল্টোপাল্টা আচরণ করেছিল। স্থানীয় কেউ তার চুল ছোট করে দিয়েছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে কোন ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে এক রকম হওয়া কথা না। বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান তিনি।

কোন মন্তব্য নেই