অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গুলিয়াখালী বীচে ম্যাজিস্ট্রেটের নির্দেশে যুবকের চুল কেটে দেয়ার ঘটনায় তদন্ত কমিটি

0
.

চট্টগ্রামের সীতাকুণ্ডে গুলিয়াখালী সমুদ্র সৈকতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হকের উপস্থিতিতে এক পর্যটক যুবকের মাথার চুল কেটে দেয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে এ কমিটি গঠন করা হয়েছে। এক সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি একমাত্র সদস্য হলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেন।

আরো পড়ুন: সীতাকুণ্ডে প্রকাশ্যে যুবকের চুল কেটে দিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট

বুধবার রাতে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, সীতাকুণ্ডে গুলিয়াখালী সমুদ্র সৈকতে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে যুবকের মাথার চুল কেটে দেয়ার ঘটনা বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত গত মঙ্গলবার বিকেলে সীতাকুণ্ডে বঙ্গোপসাগর সংলগ্ন মনোরম প্রাকৃতিক পরিবেশে গড়ে ওঠা গুলিয়াখালী সী-বিচে আসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক। এসময় সেখানে কলেজ পড়ুয়া এক যুবককে ধরে তার মাথার চুল কেটে দেয়ার দৃশ্যের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এনিয়ে বুধবার দুপুরে “সীতাকুণ্ডে প্রকাশ্যে যুবকের চুল কেটে দিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট” শীর্ষক সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সে সংবাদে অভিযুক্ত ম্যাজিস্ট্রেট দাবি করেছিলেন তিনি কারও চুল কাটেন নি, স্থানীয়রা ওই যুবকের মাথার চুল কেটেছে।