নিষেধাজ্ঞার পরও ইউরোপ থেকে ফিরলেন আরও ৯৫ বাংলাদেশি

0
.

করোনাভাইরাসে আক্রান্ত ইউরোপের বিভিন্ন দেশে থেকে ৯৫ বাংলাদেশির আরেকটি দল সোমবার সন্ধ্যায় দেশে ফিরেছে।

তাদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট নিষেধাজ্ঞার পরও সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটটিতে মোট ২৯৩ বাংলাদেশি যাত্রী ছিলেন।

তাদের মধ্যে ৬৮ জন ইতালি এবং ২৭ জন ইউরোপের অন্যান্য দেশ থেকে ফিরেছেন বলে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানিয়েছ্নে।

বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের ইনচার্জ ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, ইউরোপ থেকে ফেরা ৯৫ জনকে স্ক্রিনিংয়ের পর কোয়ারেন্টাইনে রাখার জন্য সরাসরি আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

আজকের ফিরে আসাদের নিয়ে সোমবার পর্যন্ত গত তিন দিনে ৫১২ বাংলাদেশি ইউরোপ থেকে ফিরেছেন। তাদের মধ্যে ইতালি থেকে এসেছেন ৪৮৫ জন।

এদিকে, দেশে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত দুই শিশুসহ নতুন তিন রোগী শনাক্ত করার ঘোষণা দেয়া হয় এবং জানানো হয় যে ভাইরাসটি স্থানীয়ভাবে ছড়ানো শুরু করেছে।

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসের আটজন রোগী পাওয়া গেছে।

করোনাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বিশ্বব্যাপী সোমবার পর্যন্ত ৬ হাজার ৫১৬ জনে দাঁড়িয়েছে। এটি এখন পর্যন্ত বিশ্বের ১ লাখ ৬৯ হাজার ৫৫২ ব্যক্তিকে আক্রান্ত করেছে। তাদের মধ্যে ৮৫ হাজার ২৮৩ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এবং এদের মধ্যে ৫ হাজার ৯২১ জনের (বা ৭ শতাংশ) অবস্থা গুরুতর।

কোন মন্তব্য নেই