অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নানা আয়োজনে চট্টগ্রামে নৌ বাহিনীর উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত

0
.

চট্টগ্রাম নৌঅঞ্চলের সকল ঘাঁটি ও জাহাজসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষে ১৭ মার্চ মঙ্গলবার কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চলের উদ্যোগে বিশেষ র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বানৌজা ঈসা খান প্যারেড গ্রাউন্ড হতে শুরু হয়ে ঈসা খান প্রধান গেইট, সিমেন্ট ক্রসিং, ফ্লোটিলা গেইট প্রদক্ষিন করে ঈসা খান প্যারেড গ্রাউন্ডে এসে শেষ হয়।

এতে চট্টগ্রাম নৌঞ্চঅলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হকসহ অন্যান্য আঞ্চলিক কমান্ডারগণ ও সর্বস্তরের সামরিক-অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ অংশগ্রহণ করেন।

পরে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম নৌঅঞ্চলের সকল মসজিদগুলোতে বাদ যোহর মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া নৌ ঘাঁটিস্থ বিনোদন কক্ষগুলোতে জাতির পিতার জীবনী ও কর্মকান্ডের উপরে নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হয়। দুপুরে সকল ঘাঁটি ও জাহাজে প্রীতিভোজের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে চট্টগ্রাম নৌঅঞ্চলের সকল ঘাঁটি ও জাহাজসমূহে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়কার উক্তি এবং ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন দ্বারা বর্ণিল সাজে সজ্জিত করা হয় এবং সূর্যাস্ত হতে মধ্যরাত পর্যন্ত প্রধান গেইটসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে আলোকসজ্জা করা হয়।