২ প্রবাসীর বিয়ে বন্ধ করে পাঠানো হল কোয়ারেন্টাইনে

0
.

হোম কোয়ারেন্টাইন না মেনে বিয়ের আয়োজন করায় সাভারে জার্মান ও পতুর্গাল প্রবাসী দুই যুবকের বিয়ের আয়োজন ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান। পৌর এলাকার ডগরমোড়া ও আশুলিয়ার ধলপুর এলাকায় এঘটনা ঘটে। এদিকে ওই দুই যুবকসহ ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এলাকাবাসী জানায়, পাঁচ দিন আগে পতুর্গাল থেকে এক প্রবাসী পৌর এলাকার ডগরমোড়া এলাকায় নিজের বাড়িতে ফিরে আসে। প্রশাসনের পক্ষ থেকে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হলেও সেটা না মেনে তার পরিবার বুধবার বিয়ের আয়োজন করেন। স্থানীয়রা বিয়ের বিষয়টি প্রশাসনকে জানালে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে বিয়ের আয়োজন ভেঙ্গে দেন। পরে ওই যুবককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

একইভাবে আশুলিয়ার ধলপুরে জার্মান প্রবাসী এক যুবক নিজের বাড়িতে এসে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করে। খবর পয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বিয়ের সকল আয়োজন বন্ধ করে দেয় এবং বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

অন্যদিকে মানিকগঞ্জের সিঙ্গাইরের হোম কোয়ারেন্টাইন থেকে পালিয়ে মা ও ছেলে সাভারে অবস্থান নেয়। বৃহস্পতিবার বিকেলে খবর পেয়ে পৌর এলাকার ব্যংক কলোনী মহল্লার ওই বাড়িতে অভিযান চালান সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, গত ১৫ মার্চ মা ও ছেলে ভারত থেকে মানিকগঞ্জের সিংগাইরে নিজ বাড়িতে ফিরে আসেন। পরে সিংগাইর উপজেলা প্রশাসন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বললে মা ও ছেলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া বাসায় অবস্থান নেন। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের আসার খবর পেয়ে ওই ভাড়া বাড়ি থেকে মা ও ছেলে পালিয়ে যাওয়ার কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

এদিকে করোনা ভাইরাস রোধে সাভারে বিদেশ ফেরত মোট ২৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে বলে জানিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ সায়েমুল হুদা।

অপর দিকে সাভার উপজেলার ব্যক্তিমালিকানাধীন সকল পার্ক, পর্যটন ও বিনোদন কেন্দ্র এবং দর্শনীয় স্থানসমূহ বন্ধের নির্দেশ দিয়েছে সাভার উপজেলা প্রশাসন। বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

কোন মন্তব্য নেই