আজ “পরীমনি”র জন্মদিন

11
pori-moni
পরীমনি। ছবিঃ ফেইসবুক

কোনো ছবি মুক্তির আগেই ২৩টি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়ে রীতিমত হৈচৈ ফেলে দেয়া অভিনেত্রী “পরীমনি”র (শামসুন্নাহার স্মৃতি) জন্মদিন আজ সোমবার (২৪ অক্টোবর)। শুভ জন্মদিন পরিমণি, পাঠক.নিউজ পরিবারের পক্ষ থেকে জন্ম দিনের অনেক শুভেচ্ছা।

১৯৯২ সালের ২৪শে অক্টেবর (এই দিনে) সাতক্ষীরায় পরীমনি’র (শামসুন্নাহার স্মৃতি) জন্য। শৈশবে বাবা মনিরুল ইসলাম ও মা সুলতানাকে হারানোর পর পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে পরী মনির বেড়ে উঠা।

%e0%a6%9c%e0%a6%be%e0%a6%9c%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%a4%e0%a7%81%e0%a6%a8-%e0%a6%a8%e0%a6%be%e0%a7%9f%e0%a6%bf%e0%a6%95%e0%a6%be-%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ae%e0%a6%a3%e0%a6%bf
.

মিডিয়ায় শুরুটা হয়েছিল ছোট পর্দায় অভিনয়ের মধ্য দিয়ে। কিন্তু স্বপ্নটা ছিল বড় পর্দারই। অভিনয়ে নাম করবেন- এমন স্বপ্ন ছেলেবেলা থেকেই। কিন্তু চাইলেই তো আর অভিনয় করা যায় না। তাও আবার চলচ্চিত্রের মতো এত বড় একটি মাধ্যমে। সে জন্যই আস্তে আস্তে সিঁড়ি বেয়ে ওঠা, প্রথমে নাটক, তারপর বিজ্ঞাপন- এসবের মাঝেই আবার চলচ্চিত্র।

নাটকে অভিনয়ের অল্প কদিন পরই বিজ্ঞাপনে মডেলিংয়ের প্রস্তাব পান তিনি। কিন্তু শুরু থেকেই সাবধানে পা ফেলছিলেন।

নাটকে অভিনয় শুরুর পর বেশকিছু বিজ্ঞাপনে মডেল হওয়ার জন্য ডাক পান। কিন্তু সেগুলো বেশি নামিদামি কম্পানি না হওয়ায় রাজি হননি।

porimoni
.

সেকেন্ড ইনিংস, এক্সট্রা ব্যাচেলর, এক্সক্লুসিভ, নারী ও নবনীতা তোমার জন্য ধারাবাহিক নাটকে অভিনয় করেন। এর মধ্যে জাকারিয়া সৌখিন রচিত ‘নারী ও নবনীতা তোমার জন্য’তে প্রধান চরিত্রে অভিনয় করেন। তার সঙ্গে আরো ছিলেন আমিন খান, পপি ও ঈশানা। প্রথম নাটক ‘সেকেন্ড ইনিংস’-এ ইলিয়াস কাঞ্চন ও চম্পার সাথে অভিনয়ের সৌভাগ্য অর্জন করেন পরী। এরপর তার ঢালিউড যাত্রা।

শাহ আলম মণ্ডল পরিচালিত ‘ভালোবাসা সীমাহীন’ তার প্রথম চলচ্চিত্র। তবে আলোচনায় আসেন নজরুল ইসলাম খানের ‘রানা প্লাজা’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে। তার মুক্তি পাওয়া সিনেমার মধ্যে রয়েছে ‘পাগলা দিওয়ানা’, ‘আরো ভালোবাসবো তোমায়’, ‘মহুয়া সুন্দরী’, ‘জানে না মনের ঠিকানা’ ও ‘রক্ত’। এর মধ্যে শেষ সিনেমাটি পরীর ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করেছে। হাতে আছে ‘স্বপ্ন জাল’, ‘অন্তর জ্বালা’, ‘নদীর বুকে চাঁদ’, ‘সোনা বন্ধু’, ‘কত স্বপ্ন কত আশা’, ‘আপন মানুষ’-সহ বেশ কিছু সিনেমা।

6666
.

চলচিত্রের তালিকা

বছর চলচ্চিত্র চরিত্র পরিচালক সহ-শিল্পী টীকা
২০১৫ ভালোবাসা সীমাহীন শাহ আলম মন্ডল জায়েদ খান, আনিসুর রহমান মিলন প্রথম অভিনীত ও মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র
পাগলা দিওয়ানা ওয়াজেদ আলী সুমন শাহরিয়াজ, অমৃতা খান
আরো ভালোবাসবো তোমায় পরী এস এ হক অলীক শাকিব খান
লাভার নাম্বার ওয়ান দোলা ফারুক ওমর বাপ্পি চৌধুরী, তানিয়া বৃষ্টি
নগর মাস্তান রকিবুল আলম রকিব জায়েদ খান, শাহরিয়াজ, তিতান চৌধুরী
মহুয়া সুন্দরী ছবি/মহুয়া রওশন আরা নীপা সুমিত লোককাহিনী ‘মৈমনসিংহ গীতিকা’ অবলম্বনে নির্মিত
আমার মন জুরে তুই
ইনোসেন্ট লাভ অপূর্ব, রানা জেফ
সারপ্রাইজ এফআই মানিক
প্রবাসী ডন শাহীন-সুমন
ভালবাসার অনেক জ্বালা ফারুক ওমর
২০১৬ মন জানেনা মনের ঠিকানা মায়া মুশফিকুর রহমান গুলজার ফেরদৌস, মৌসুমী, শিরিন শিলা
পুড়ে যায় মন অপূর্ব, রানা সায়মন সাদিক
রক্ত পরী/সানিয়া ওয়াজেদ আলী সুমন রোশান নির্মাণাধীন, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র
মন জ্বলে দেবাশীষ বিশ্বাস সায়মন সাদিক নির্মাণাধীন
পাষাণ সৈকত নাসির নির্মাণাধীন

২০১৫ সালে, বাবিসাস থেকে “মহুয়া সুন্দরী” চলচিত্রের জন্য, আলোচিত চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে পুরষ্কার গ্রহন করেন।

বর্তমানে তিনি শামীমুল ইসলাম শামীম পরিচালিত ‘আমার প্রেম আমার প্রিয়া’ শিরোনামের চলচ্চিত্রে অভিনয়ের কাজ শেষ করছেন। এ সিনেমায় পরীর বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক কায়েস আরজু।

11 মন্তব্য