দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৭: ৫ জন সুস্থ্

0
.

দেশে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

রবিবার আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করে বলেন, আক্রান্তদের দুজন দেশের বাইরে থেকে এসেছেন এবং অপরজন বিদেশ ফেরত একজনের থেকে সংক্রমিত হয়েছেন।

চলতি মাসের শুরুর দিকে বাংলাদেশে প্রথমবারের মতো আক্রান্তের তথ্য পাওয়ার পর এবং আজ নতুন করে তিনজন আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ২৭ জন। যাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

তবে আক্রান্তদের মধ্যে থেকে পাঁচজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানিয়েছেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫০ জনে। বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এ ভাইরাস।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩ লাখ ৭ হাজার ৬২৭ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৭২ হাজার ৫৬১ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৭৬৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৮৪৭ জনের মধ্যে ৯৫ হাজার ৭৯৭ জন (৮৮ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১২ শতাংশ রোগী মারা গেছেন।

কোন মন্তব্য নেই