অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো সে ডাক্তার ৩ দিনের রিমান্ডে

0
.

চট্টগ্রামে করোনাভাইরাসের অসংখ্য মৃত্যু হয়েছে মর্মে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতারকৃত তরুণ ডা. ইফতেখার আদনানকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আজ রবিবার (২২ মার্চ) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত তার এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সিএমপির পাঁচলাইশ থানা পুলিশ ডা. ইফতেখার আদনানকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে বলেন, গুজব ছড়ােনার অভিযােগ গ্রেফতার হওয়া ডা. ইফতেখার আদনানকে আজ আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল শনিবার রাতে ডা. আদনানকে পুলিশ নগরীর প্রবর্তক এলাকা থেকে গ্রেফতার করে। তিনি চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবং নগরীর দুই নম্বর গেইট মেয়র গলির বাসিন্দা। তিনি ইউএসটিসি মেডিক্যাল থেকে এমবিবিএস পাস করে ওআর নিজাম রোডের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত এবং একটি শিল্পগোষ্ঠীর মেডিকেল অফিসার পদেও আছেন বলে পুলিশ জানায়।

পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই অডিও রেকর্ডে ‘রোহান’ নামের একজনকে সম্বোধন করে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী আছে এবং এতে মৃত্যু হয়েছে ও মৃতের সংখ্যা উল্লেখ করে এক ব্যক্তিকে কথা বলতে শোনা যায়। তবে যাকে ফোন করা হয়েছে সেই রোহান নামে ব্যক্তি নিরব ছিলেন। এতে বুঝা যায় এটি ভুয়া ফোন কল। এবং পরিকল্পিতভাবে গুজব ছড়িয়ে করোনাভাইরাস সম্পর্কে মানুষের মাঝে আতঙ্ক ছড়ানোর জন্য এটি করা হয়েছে।

গ্রেফতারের পর শনিবার (২১ মার্চ) মধ্যরাতে পাঁচলাইশ থানা পুলিশ বাদি হয়ে ডা. ইফতেখার আদনানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে।