গৃহবন্দি নগরবাসীর জন্য পুলিশের মানবিক সেবা: “ডোর টু ডোর শপ” (ভিডিও)

0
“আপনারা ঘরে থাকুন আমরা দোকান নিয়ে হাজির হব আপনার ঘরে”- ওসি মহসীন।

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের ঠেকাতে সরকারের সাধারণ ছুটি ঘোষণার কারণে নগরবাসীক নিজ নিজ ঘরে অবস্থান করার আহবান জানিয়ে মাইকিং করছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। কোন কারণেই বাসাবাড়ি থেকে বের না হওয়ার আহবানের পাশাপাশি গৃহবন্দি নগরবাসীকে খাদ্য, চিকিৎসাসহ জরুরি সেবা চালু করেছে পুলিশ।

নগর জুড়ে মাইকিং করে পুলিশ বলছে, “নগরবাসী আপনারা ঘরেই থাকুন, বাজার বা কিছু কেনার প্রয়োজন হলে দোকানই যাবে আপনার ঘরে” ঘরে থাকা মানুষের সুবিধার্থে সিএমপি চালু করেছে ডোর টু ডোর শপ”. আপনারা সিএমপির হট লাইন নম্বরে ফোন করুন, আমরা দোকান নিয়ে হাজির হব আপনার ঘরে। ঘরে থাকুন সুস্থ থাকুন।

পুলিশের এই অভিনব সেবা নিয়ে আশ্বস্ত নগরবাসী। নগরীর ১৬টি থানায় চাহিদামতো নিত্যপ্রয়োজনীয় বাজার চাল, ডাল, তেল, চিনি ও ওষুধ ইত্যাদি বাসায় পৌঁছে দিচ্ছে পুলিশ সদস্যরা। এক্ষেত্রে সেবাগ্রহীতাকে পণ্যের নির্ধারিত মূল্য পরিশোধ করতে হচ্ছে।

এ ব্যাপারে জানতে সিএমপি উত্তরের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক পাঠক ডট নিউজকে বলেন, করোনায় সরকারিভাবে ১০ দিনের সাধারণ ছুটিতে গৃহবন্দি নগরবাসী। করোনার সংক্রমণ রোধে মানুষকে ঘরে রাখতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার স্যারের নির্দেশে নানা কৌশল গ্রহণ করছি। চালু করেছি ‘স্টে হোম’ কার্যক্রম। তিনি বলেন, মানুষকে যাতে ঘর থেকে বের হতে না নয় সে জন্য সকল সেবা দিতে প্রস্তুত চট্টগ্রামের পুলিশ প্রশাসন।

চকবাজার থানা পুলিশের ডোর টু ডোর কার্যক্রম।

শনিবার (২৮ মার্চ) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন সকাল থেকে হ্যান্ড মাইকে নিজেদের নতুন উদ্যোগের প্রচার করছিলেন। তিনি বলেন, সিএমপির ০১৪০০০৪০০৪০০ এই নাম্বারে কল করলে অথবা কোতোয়ালিবাসী কোতোয়ালী থানার নাম্বার ৬১৯৯২২ নাম্বারে ফোন করলেই ডোর টু ডোর শপ এর সেবা পাওয়া যাবে। নির্দ্দিষ্ট বাজার দরেই নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি হবে এ শপে। তাছাড়া জরুরি চিকিৎসা সেবা পেতেও সিএমপির গাড়ি ব্যবহার করতে পারবেন সম্মানিত নাগরিকরা।

কোন মন্তব্য নেই