কুয়েতে সফররত চিটাগাং চেম্বার নেতাদের সাথে ব্যবসায়িদের মত বিনিময়

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী কুয়েত

0
meeting-with-kuwait-chamb20161024213803
কুয়েতে সফররত চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে সেদেশের বাণিজ্য মন্ত্রণালয়ে ব্যবনায়িদের বৈঠকের পর ফটোসেশন।

বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে কুয়েতের বাণিজ্য প্রতিনিধি দল। সোমবার চট্টগ্রাম চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এই আগ্রহের কথা জানান কুয়েত চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম তার বক্তব্যে সরাসরি বিদেশী বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকার প্রদত্ত টেক্স হলিডে, ডিউটি ফ্রি ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট, সম্পূর্ণ বিনিয়োগ, লভ্যাংশ ও ডিভিডেন্ড ফেরত, শতভাগ ফরেন ইকুইটি এবং ডবল টেক্সেশন অব্যাহতিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে বর্ণনা দেন।

তিনি এসব সুযোগের সদ্ব্যবহার করে বাংলাদেশি সম্ভবনাময় খাত যেমন শিপ বিল্ডিং, আরএমজি, রিফাইনারি, চামড়া শিল্প, সিরামিক এবং ওষধ শিল্পে কুয়েতের বিনিয়োগ আহ্বান করেন।

এসময় কুয়েত চেম্বার সভাপতি আহমেদ জে আল ওমর জানান, বাংলাদেশ সরকার কর্তৃক বিদেশী বিনিয়োগের জন্য প্রদত্ত এসব সুবিধা সম্পর্কে তারা অবহিত ছিলেন না। এসব সুবিধা সম্পর্কে অবহিত হওয়ার প্রেক্ষিতে বাংলাদেশে বিনিয়োগে অত্যন্ত আগ্রহ প্রকাশ করেন তিনি।

এ লক্ষে কুয়েত চেম্বারের একটি প্রতিনিধিদলের বাংলাদেশ সফরের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ২৫ অক্টোবর স্থানীয় সময় সকাল ১০টায় চিটাগাং চেম্বার প্রতিনিধি দল কুয়েত বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হবেন।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে চিটাগাং চেম্বার বাণিজ্য প্রতিনিধি দল বর্তমানে কুয়েত সফর করছেন।

এসময় কুয়েত চেম্বারের উপ-মহাপরিচালক আহমেদ জে আল ওমর, কর্মকর্তাবৃন্দ, কুয়েতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম, চিটাগাং চেম্বার সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই