ব্যাক্তিগত তহবিল থেকে দিলেন ১০০ কিট

ফৌজদারহাট হাসপাতালে করোনা কিট হস্তান্তর করলেন উপমন্ত্রী নওফেল

0
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ডঃ

সীতাকুণ্ডের ফৌজদারহাট বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে এসেছেন চট্টগ্রাম নগরীর কোতোয়ালি আসনের সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ সোমবার বিকাল সাড়ে ৫ টার সময় গাড়ি যোগে ঢাকা থেকে ফৌজদার হাট বিআইটিআইডি হাসপাতালে আসেন।

এসময় শিক্ষা উপমন্ত্রী নওফেল এর ব্যাক্তিগত তহবিল থেকে একশ করোনাভাইরাস সনাক্তকরণ কিটসহ মোট এক হাজার কিট ফৌজদারহাট বিআইডিআইটি হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

.

এর আগে সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন আইইডিসির পক্ষ থেকে পাঠানো কিটগুলো বিশেষ যত্নসহকারে নিয়ে তিনি সড়ক পথে রওনা দেন। নওফেল সরকারী নয়শত কিট ছাড়াও তিনি ব্যাক্তিগত পক্ষ থেকে একশত কিট, একশত পিপিই, একহাজার মাস্ক, আড়াইশত পিস মাথার ক্যাপ হাসপাতালে হস্তান্তর করেন।

ব্যারিস্টার নওফেল বলেন, এই মুহুর্তে যানবাহন চলাচলে বাধা নিষেধের মধ্যে কিটগুলো যথাসময়ে নিরাপদে পৌঁছানো দরকার। তাই আমাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। আমি ফৌজদারহাট বিআইটিআইডিতে পৌঁছে দিয়েছি।

সরকার যেকোন মোকাবেলায় প্রস্তুত, বঙ্গবন্ধু কন্যার নির্দেশে আমরা সব ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। করোনাভাইরাস মোকাবেলায় কিট,পিপিইসহ সবধরণের চিকিৎসা সামগ্রী মজুদ রাখা হয়েছে।

এছাড়া দেশে কোন প্রকার খাদ্য সংকট নেই। সবাই করোনা মোকাবেলায় সচেতনতা মেনে চলতে হবে।

উল্লেখ্য, নানামুখী অনিশ্চয়তার মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল গত মঙ্গলবার দেখা করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেকের সঙ্গে। তিনি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের সঙ্গেও কথা বলেন। নওফেলের এ উদ্যোগের ফলে প্রথম দফায় কিছু পরিমাণ কিট আসার পর গত বুধবার থেকে চট্টগ্রামে করোনা শনাক্তকরণ শুরু হয়।এবার দ্বিতীয় দফায় আরো একহাজার কিটের ব্যবস্থা হওয়ায় চট্টগ্রামে করোনা শনাক্তকরণের সুযোগ আরো বিস্তৃতি হল।

করোনা সামগ্রী হস্তাান্তর অনুুুষ্ঠানে এসময় অন্যান্যদের উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিভিল সার্জেন সেখ ফজলে রাব্বী, চট্টগ্রাম সিটি করর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার, বিআইটিআইডি’র পরিচালক ডা. এম.এ হাসান, করোনা সংক্রান্ত বিশেষজ্ঞ কমিটির প্রধান ডা. মামুনুর রশীদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কোন মন্তব্য নেই