অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় মারা গেলেন নিউইয়র্ক প্রবাসী বিএনপি নেতা প্রকৌশলী তানভীর হাসান প্রিন্স

0
.

নিউইর্য়কের একটি হাসপাতালে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক ছাত্রদলের কেন্দ্রিয় কমিটির নেতা নিউইয়র্ক প্রবাসী প্রকৌশলী তানভীর হাসান খান প্রিন্স।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে (নিউইয়র্কের স্থানীয় সময় বিকেল ৪টা) জ্যামাইকার কুইন্স হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাইহে রাজিউন)।

.

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী ফেসবুক ষ্ট্যাটাস থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানাগেছে, তানভীর হাসান খান প্রিন্স বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল অখন্ডিত ঢাকা মহানগর (খায়ের-পিন্টু) কমিটির সাবেক প্রচার সম্পাদক, হাজারীবাগ থানা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক, এসোসিয়েশন অফ ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (যুক্তরাষ্ট্র শাখার) সভাপতি ছিলেন।

দেশে থাকাবস্থায় সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে তিনি অনেক হামলা মামলা জেল জুলুমের শিকার হয়ে দেশ ছেড়ে যেতে বাধ্য হন। ২০১৪ সালের আগষ্টে তিনি নিউইয়র্কে  চলে যান। সেখানে তিনি জাতীয়তাবাদী দলের আন্দোলনে জড়িয়ে পড়েন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এসোসিয়েশন অফ ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (যুক্তরাষ্ট্র শাখার) সভাপতি ছিলেন।

তার মৃত্যুতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।