১০ দিনে ৫ লক্ষ লিটার জীবাণুনাশক পানি ছিটিয়েছে চসিক

0
.

করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ শনিবার পর্যন্ত দশমদিনেও চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ড ও অলিগলিতে চসিক ৫লক্ষ লিটার জীবাণূনাশক পানি ছিটিয়েছে।

গত ২৫শে মার্চ সিটি মেয়র  আ.জ.ম.নাছির উদ্দীন দামপাড়া থেকে মুরাদপুর পর্যন্ত জীবাণুনাশক পানি ছিটিয়ে এই কর্মসূচির আনুষ্টানিক উদ্বোদন করেন।

আজ শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে চসিকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রফিক এ তথ্য জানান।

এতে বলা হয়, উদ্বোধনের পর থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, মেহেদীবাগ আবাসিক এলাকা,সিরাজদৌল্লাহ রোড় এবং সদরঘাট রোর্ড সিটি মেয়র নিজে জীবাণুনাশক পানি ছিটিয়েছেন। এরপর ওয়াসা কাষ্টম,মুরাদপরি টু কালুরঘাট, মেডিকেল সেন্টার, খাতুনগঞ্জ, বক্সীর হাট, গোসাইলডাঙ্গা,সদরঘাট,বাগমনিরাম, উত্তর কাট্টলী,দেওয়ানহাট টু নিমতলা,আগ্রাবাদ টু-একসেস রোড়,বক্সীর হাট,নিউমার্কেট টু-কদমতলী টু টাইগারপাস, টাইগারপাস টু-আকবর শাহ, এক্খোন টু অলংকার মোড়,পাবলিক স্কুল এন্ড কলেজ,জামাল খান টু-চিটাগাং কলেজ ,চকবাজার,গণিবেকারী, সিরাজদৌল্লাহ,আন্দরকিল্লাহ,অক্সিজেন টু কুয়াইশ রোড়,অক্সিজেন টু নন্দীর হাট, সিটি গেইট ও পূবমাদারবাড়ী ,পশ্চিম মাদারবাড়ী বক্সীরহাট ,রামপুর হালিশহর মনিরনগর,নিউমার্কেট কোতোয়ালী ফিরিঙ্গী বাজার,কাস্টম টু এয়ারপোর্ট, উত্তর কাট্টলী, বহদ্দারহাট টু-মুরাদপুর,ষোলশহর ২নং গেইট গোলপাহাড়,হিলভিউ আবাসিক এবং মিমিসুপার মার্কেট প্রভৃতিতে জীবাণুনাশক পানি ছিটানো হয়েছে।

.

আজ শনিবার বাগমনিরামও পাথরঘাটা ওয়ার্ডে ২টি করে এবং দক্ষিণ আগ্রাবাদে ১টি ভাউজার করে ৫০ হাজার লিটার জীবাণুনাশক পানি ছিটিয়েছে চসিক।

এসময় মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন-নগরে বসবাসকারী ছোট বড় সকলকে বিশ্ব স্বাস্থ্যএবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষিত বিধিমালা মেনে চলতে হবে। করোনাভাইরাস প্রতিরোধ করতে সরকার জনস্বার্থকে গুরুত্ব দিয়ে দেখছেন। হোম কোয়ারেনটাইন মেনে চলা সকলের জন্য বাধ্যতামূলক। জনগণ যাতে বিশেষ প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের না, ১১ই এপ্রিল সাধারণ ছুটির ঘোষণা শেষ না হওয়া পর্যন্ত যে যেখানে আছেন সেখানে অবস্থান করার উপর গুরুত্বারোপ করেছেন সিটি মেয়র।

তিনি বলেন নিজের স্বার্থে, পরিবারের স্বার্থে, দেশের ও জনগণের স্বার্থে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে । কোলা কুলি হেন্ডশেক থেকে প্রত্যেককেই বিরত থাকতে হবে। জ্বর সর্দি কাশি হলে ডাঃ পরামর্শ গ্রহণ করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ,জ,ম নাছির উদ্দিন ।

মেয়র আরো বলেন, জনগণেকে সচেতন করতে চসিক নানা কর্মসূচি গ্রহণ করেছে। নিম্ন
আয়ের মানুষের জন্য সরকারী খাদ্য সহায়তা হিসেবে চাল বিতরণ অব্যাহত আছে।নগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও বিত্তবানরা যাতে যার যার অবস্থান থেকে কর্মহীন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের পাশে দঁাড়িয়ে সাহায্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান সিটি মেয়রের ।এই প্রসঙ্গে তিনি আরো বলেন, রাজনৈতিক মানুষের জন্য, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে একজন রাজনৈতিক নগণ্যকর্মী হয়ে থাকলে, এইটা হলো রাজনৈতিক নেতার পরীক্ষা, নেতাকর্মীকে দেশের জনগণের দুরসময়ে পাশে থাকতে হবে সুসময়ে নয়।মানুষ  হিসেবে মানবিক গুণাবলি প্রমাণ করার সঠিক সময় এখনই । সতর্কতা ও সচেতনতার কারণে এখনো করোনা ভাইরাস দেশে মহামারী আকারে বিস্তার লাভ করতে পারেনি বলে উল্লেখ করে সিটি মেয়র করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে মেনে চলার পরামর্শ দেন। করোনাভাইরাস সংক্রমণ নিমূল না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে।

কোন মন্তব্য নেই