অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আজ থেকে চট্টগ্রামে ১০টাকা কেজিতে চাল বিক্রি শুরু

0
.

চট্টগ্রামে আজ থেকে ১০টাকা কেজিতে চাল বিক্রি (ওএমএস) শুরু হয়েছে। নগরীর বিভিন্ন স্পটে এ চাল বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

আজ রবিবার (৫এপ্রিল) দুপুরে নগরীর সাকির্ট হাউজে ত্রাণ বিতরণ কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা বিষয়ে এমপি মন্ত্রীদের নিয়ে জেলা প্রশাসনের আয়োজিত জেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে এ চাল সরাসরি বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করা হবে ১০টাকা দর কেজিতে। সমাজের নিন্মবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের কথা চিন্তা করে সরকার এ উদ্যোগ নিয়েছে। সামাজিক দুরত্ব বজায় ওএমএস’র চাল বিক্রি করা হচ্ছে বলে তিনি জানান।

.

জেলা প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভা শেষে ডাক্তার ও অন্যান্য সেবা কর্মীদের জন্য করোনা রোগীর চিকিৎসা শেষে আবাসনের লক্ষ্যে নির্ধারিত রেস্ট হাউজ পরিদর্শন করা হয়।

চট্টগ্রামের প্রত্যেক উপজেলা ও মহানগরে স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এসব রেস্ট হাউজ প্রস্তুত করা হচ্ছে। মহানগরে আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ২০টি কক্ষ, প্রিমিয়ার ইউনিভার্সিটি হোস্টেলে ৬০টি কক্ষ এবং কাস্টমস ট্রেনিং হাউজে ১৫ টি কক্ষ রিকুইজিশন করেছে জেলা প্রশাসন, চট্টগ্রাম।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্ব জরুরী সভায় উপস্থিত ছিলেন  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মোসলেম উদ্দিন এমপি, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা।

এছাড়া উপস্থিত ছিল সিভিল সার্জন, সেনাবাহিনীর প্রতিনিধি, পুলিশ সুপার, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, এনএসআই প্রতিনিধি, ডিজিএফআই প্রতিনিধি, সিটিএসবি, জেলার অন্যান্য দপ্তরের প্রধানগণ, ফায়ায় সার্ভিস, জেলা আনসার এ্যাডজুটেন্ট এবং কাউন্সিলরবৃন্দ।