অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীর বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত

0
.

করোনা রোধে বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ,বাজার মনিটরিং ও সেনা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের উদ্দেশ্যে নগরীতে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

আজ রবিবার (৫ মার্চ) সকাল থেকে নগরীর এলাকায় এই অভিযান চালানো হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা যায় ,জেলা ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন এর নেতৃত্বে  আজ সকাল ৯টা থেকে নগরীর ডবলমুরিং,বন্দর,ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন আবাসিক এলাকা ও বাজারে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে  করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ,বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়।  এসকল এরাকায় আজ কোনো জরিমানা বা মামলা করা হয়নি।

জেলা ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ এর নেতৃত্বে  কোতোয়ালি, সদরঘাট, চকবাজার,বায়েজিদ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে দন্ডবিধি ২৬৯ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বায়েজিদ এলাকায় ২ প্রবাসীর হোম কোয়ারান্টাইন নিশ্চিত করন মনিটরিং করা হয়।

জেলা ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুক এর নেতৃত্বে পাহাড়তলী, হালিশাহ ও আকবরশাহ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে
স্বিদেশ ফেরত প্রবাসীদের হোম- কোয়ারেন্টেন নিশ্চিত করা হয়। বাংলাদেশ কোরিয়া প্রশিক্ষণ কেন্দ্রের কলোনীতে আসা একজন তাবলিগের মুসল্লিকে ১৪ দিন হোম কোয়ারেন্টেন এ থাকার জন্যে অনুরোধ করা হয়।

এছাড়াও জেলা ম্যাজিস্ট্রে আশরাফুল হাসানের নেতৃত্বে চান্দগাও, পাচলাইশ, খুলশি, বাকললিয়া এলাকার অভিযান চালানো হয়। অভিযানে বিদেশ ফেরত প্রবাসীদের হোম- কোয়ারেন্টেন নিশ্চিত করা হয়।  এসময় ফয়েজ লেক এলাকায় একটি সেলুন খোলা রাখায় এবং সেলুনের ভেতর একসাথে অনেক লোকের ভীর পাওয়ায় সেলুনের মালিককে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসকের স্টাফ অফিসার ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান পাঠক ডট নিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।