অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মৃত্যুর দুদিন পর জানা গেলো বৃদ্ধ করোনা আক্রান্ত ছিলেন

0
.

চট্টগ্রামের সাতকানিয়ায় মারা যাওয়ার ২দিন পর জানা গেলো মৃত্যু ব্যাক্তি করোনাভাইরাসের কারণে মারা গেছেন। গতকাল (১১ এপ্রিল) রাতে ফৌজদার হাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির সাংবাদিকদের এ তথ্য জানান।

এদিন চট্টগ্রামে নতুন করে আরো দুজনের শরীরে করোনাভাইরাস রোগী পাওয়া গেছে। পরে নগরীর পাহাড়তলী এলাকার ৫টি বাড়ী লকডাউন করে দিয়েছে প্রশাসন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির জানান, যে দুজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে তার একজন মৃত ব্যক্তি। অন্যজন পাহাড়তলী সিডিএ মার্কেটের সবজি বিক্রেতা। এছাড়া শনিবার দুজনের করোনা শনাক্ত করা হয় সেই দুজনের একজন সবজি বিক্রেতা। আক্রান্ত মৃত ব্যক্তি (৬৯)র বাড়ি চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার আলীনগরের ইছামতি এলাকায়।

গত বৃহস্পতিবার (৯এপ্রিল) এই আক্রান্ত রোগী মারা যান বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। তিনি বলেন- বৃহস্পতিবার রাতে আক্রান্ত ব্যক্তির মৃতদেহ সাতকানিয়া থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ(চমেক) হাসপাতালে আনা হয়।

এদিকে আক্রান্ত ব্যক্তির মৃত্যু নিশ্চিত করে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ-আলম বলেন, করোনা আক্রান্ত মৃত ব্যক্তির পরিবারের অন্যদের সুরক্ষার ব্যবস্থা করা হচ্ছে।