অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে ছবি তুলে ত্রান কেড়ে নেয়া সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

ত্রান বিতরণের ছবি তোলার পর সেই ত্রান কেড়ে নিয়ে মারধর করায় এবং ইউপি সদস্যদের অনাস্থার প্রেক্ষিতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল আবছারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আজ রবিবার (১২ এপ্রিল) বিকালে স্থানীয় সরকার বিভাগ থেকে বরখাস্ত বিষয়ে প্রজ্ঞাপন জারী করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে করোনা পরিস্থিতি মোকাবেলায় বরাদ্দকৃত ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান নুরুল আবছারকে বহিস্কার করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এছাড়া কেন তাকে চুড়ান্তভাবে বহিস্কার করা হবেনা দশ দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

সুত্র জানায়, গত ০৪ এপ্রিল মির্জাপুর ইউনিয়নের ছয়জন ইউপি সদস্য ও দুইজন মহিলা সদস্য লিখিতভাবে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে ইউপি চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে।

এছাড়া, গত ০৬ এপ্রিল চেয়ারম্যান নুরুল আবছার ২৬টি অসহায় পরিবারকে ত্রান বিতরণ করে ছবি তোলার পর সেই ত্রাণ কেড়ে নেয়। এ ঘটনার প্রতিবাদ করতে গিয়ে চেয়ারম্যান ও তার লোকজনের হাতে মারধরের শিকার হন অসহায় পরিবারের সদস্যরা।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকতা রুহুল আমীন জানান, চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে সত্য প্রমানিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার স্থলে ১নং প্যানেল চেয়ারম্যান গাজী মোঃ আলী হাসান দায়িত্ব পালন করবেন ।

তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত বরখাস্ত হওয়া চেয়ারম্যান নুরুল আবছার। তিনি বলেছেন, তাকে হেয় করার জন্য পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে। এই ‘চক্রান্তের’ সঙ্গে বিএনপির এক রাজনীতিক জড়িত।