অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আলহাজ্ব দস্তগীর চৌধুরীর আজ ৯ম মৃত্যুবার্ষিকী

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক ডেপুটি মেয়র, বিশিষ্ট ক্রীড়া সংগঠক আলহাজ্ব দস্তগীর চৌধুরীর আজ (১৭ই এপ্রিল) সোমবার ৯ম মৃত্যুবার্ষিকী।

২০১১ সালের এই দিনে সকাল ১০টায় ঢাকার এপোলো হাসপাতালে তিনি ইন্তিকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।
হৃদরোগে দস্তগীর চৌধুরীর মৃত্যু হয়েছে। ঢাকার সেগুনবাগিচায় ভোর ৪টার দিকে দস্তগীর চৌধুরী বুকে ব্যথা অনুভব করায় দ্রুত তাকে এপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি সকাল ১০টার দিকে মারা যান।

এদিকে দেশের বিরাজমান পরিবেশ পরিস্থিতির কারণে এ বছর দলীয়ভাবে কোন ধরণের কর্মসূচি না থাকলেও পারিবারিক ভাবে দোয়া ও মিলাদ মাহফিল কোরআন খতম অনুষ্ঠিত হবে।

এদিকে আলহাজ্ব দস্তগীর চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকীতে এক বার্তায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দস্তগীর চৌধুরী তার স্বভাব সুলভ গুণাবলী দিয়ে সবার মন জয় করেছেন। একজন স্পষ্টভাষী, সদা হাস্যোজ্জ্বল ও সদালাপী ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে তার গৌরব উজ্জ্বল ভূমিকা চট্টগ্রামী আজীবন মনে রাখবে। চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের উন্নয়নে তার স্বতস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। তিনি দলীয় দায়িত্ব পালনে একজন নিবেদিত প্রাণ মানুষ ছিলেন। দস্তগীর চৌধুরী তার কর্মের গুণেই মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন।