অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রীকে জোর করে বিয়ে

0
71020_03-10-13_biye-copy
ছবি: প্রতিকী।

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের ফটিকছড়িতে মায়ের আকুতিকে উপেক্ষা করে জোর করে ৬ষ্ট শ্রেনীর ছাত্রী জান্নাতুল ফেরদৌসকে জোর করে বিয়ে দিয়েছে বাবা। এ ঘটনাটি ঘটেছে উপজেলার লেলাং ইউনিয়নের রায়পুর গ্রামে।

স্থানীয় সুত্রে জানা যায়,জান্নাতুল ফেরদৌস নগরীর হামজারবাগস্থ রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেনীর ছাত্রী। তার মাকে ছেড়ে দেবার পর সে আত্মীয়ের বাসায় থেকে লেখা পড়া করে আসছিল।

এদিকে তার বাবা এনাম কিশোরীকে বিয়ে দেবার চেষ্টা করলে তার মা বিষয়টি লেলাং ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার উদ্দিন শাহীনকে জানায়। ইতোমধ্যে কিশোরীর বাবা জন্ম সনদে বয়স বৃদ্ধি করতে ইউনিয়ন পরিষদে আসলে চেয়ারম্যান এসব না করতে বারণ করেন। কিন্তু চেয়ারম্যানের কথা না শুনে আজ বুধবার কিশোরীর বাবার সহযোগিতায় উপজেলার পূর্ব মাইজভান্ডার আমতলী গ্রামের মুহাম্মদ ইলিয়াছের ছেলে মুহাম্মদ রাসেলের সাথে কোর্ট ম্যারেজ করা হয়েছে।

এ ব্যাপারে কিশোরীর বাবা মুহাম্মদ এনামের ব্যবহৃত মুঠো ফোনে বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে বক্তব্য জানতে চাইলে,তিনি বলেন এখনো কোর্টে অবস্থান করছেন এবং বিস্তারীত পরে জানাবে বলে সংযোগ কেটে দেয়।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, বাল্য বিযের বিষয়টি শুনে উভয়ের এলাকার জনপ্রতিনিধিদের বলা হয়েছে তাদেরকে নিয়ে আসতে। কিন্তু তাদেরকে এলাকায় পাওয়া যাচ্ছেনা বলে জানান। তবে আজ হোক কাল হোক তাদের আসতে হবে। আসার পর বিস্তারীত জেনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।