অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনার থাবায় চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

0
.

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি কোয়ারেন্টিনে রাখা হয়েছে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের।

শুক্রবার (২৫ এপ্রিল) রাত ১২টায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে আসা নমুনা পরীক্ষার রিপোর্টে হাসপাতালটির এক চিকিৎসক ও আরেক স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ এলে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ড. মোজাম্মেল হোসেন বিয়ষটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এর আগে দুই নার্স ও এক চিকিৎসক আক্রান্ত হলে গত ২১ এপ্রিল বন্ধ ঘোষণা করা হয় লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোখলেছুর রহমান উজ্জ্বল জানান, আক্রান্ত চিকিৎসক সদ্য পাস করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দেন। এটাই তার প্রথম কর্মস্থল। তার বয়স ২৯ বছর। একই উপজেলার আক্রান্ত বাকি ৩ জনের মধ্যে একজন উপজেলা হাসপাতালের স্বাস্থ্যকর্মী।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ ২ জন, ২২ এপ্রিল ৫ জন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ ৩ জন এবং ২৪ এপ্রিল ডাক্তারসহ আরো ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। সবমিলিয়ে হবিগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ২৬ জন।