অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ওজনে কম ও নিন্মমানে পণ্য বিক্রির অভিযোগে ৭ জনকে আর্থিদক দন্ড

1
?
পাহাড়তলী বাজারে ভ্রাম্যমান আদালত একটি মাংসের দোকানে অভিযান চালায়।

চট্টগ্রাম মহানগরীর বহদ্দার হাট বাজার ও  পাহাড়তলী বাজারে পরিচালিত ভ্রাম্যমান আদালত  ওজনে কারচুপি, অধিক মূল্য, এবং ভেজাল পণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৭ ব্যবসায়িকে ২২ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়েছে। এরমধ্যে পাহাড়তলী বাজারে ৩ জন এবং বহদ্দার হাট বাজারে ৪ জনকে দণ্ডিত করা হয়।

জেলা প্রশাসন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানাগেছে, বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহি (অনুপম) এর নেতৃত্বে পাহাড়তলী বাজারে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে মেসার্স বাচামিয়া সওদাগর এর সত্ত্বাধিকারী মোঃ ইসহাককে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে ৫ হাজার টাকা, মুরগী বিক্রতা আল-আমিনকে ওজন মাপক যন্ত্রে কারচুপির অপরাধে ২ হাজার টাকা, শওকত স্টোরের সত্ত্বাধিকারী সাইদুর রহমান সাইদকে মেয়াদোত্তোর্ণ খাদ্যপণ্য ও মেয়াদকালবিহীন নিম্নমানসম্পন্ন শিশু খাদ্য বিক্রির অপরাধে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এদিকে নগরীর বহদ্দারহাট বাজারে মাংসবিক্রেতা মোস্তাফিজুর রহমানকে জলদাখানার বাইরে পশু জবাই, মূল্যতালিকা না থাকা ও অতিরিক্ত মূল্যে মাংস বিক্রির অপরাধে ৫ হাজার টাকা, মাছ বিক্রেতা বাদশা মিয়াকে ত্রুটিপূর্ণ ওজনমাপক যন্ত্র ও কম ওজনের বাটখারা ব্যবহার করে ওজনে কম দেয়ার অপরাধে ২ হাজার টাকা, সবজি বিক্রতা আবুল বশরকে ওজনে কম দেয়ার অপরাধে ১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় চারটি ত্রুটিপূর্ণ ওজনমাপক যন্ত্র ও বাটখারা এবং মেয়াদোত্তীর্ণ ঘি ও শিশুখাদ্য জব্দ করা হয়।

বহদ্দারহাট বাজারে অভিযানে মাছ বিক্রেতা সাদ্দাম হোসেনের কাছ থেকে ৮.৫ কেজি বিষাক্ত জেলীযুক্ত চিংড়ি মাছ জব্দ করা হয় এবং ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সকলের উপস্থিতি জব্দকৃত বিষাক্ত চিংড়ি ধ্বংস করা হয়।

ভ্রামমান অভিযান কালে মৎস্য অফিসার কামালউদ্দিন আহমেদ, বিএসটিআই এর পরিদর্শক মোঃ মুকুল সহায়তা প্রদান করেন। আর্মড পুলিশ ব্যাটালিয়ান এসময় আইন-শৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালন করে। 

১ টি মন্তব্য
  1. Nizam Mohammed বলেছেন

    দন্ডের টাকাটা দন্ডদাতা পাবে নাকী ভিক্টিমেরা পাবে।