অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করলেন আবুল হাশেম বক্কর

0
.

করোনা যুদ্ধের পাশাপাশি মানবিক যোদ্ধও চালিয়ে যেতে হবে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

তিনি আজ ২৭ এপ্রিল, সোমবার বিকালে নগরীর এনায়েত বাজারস্থ তার নিজ বাসভবন থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে করোনা ভাইরাসের মহামারীর করণে লকডাউনে থাকা গরীব অসহায় ক্ষুদার্থ নগরবাসীর জন্য ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপরোক্ত মন্তব্য করেন।

এতে তিনি বলেন, করোনা ভাইরাসের ভয়াল আগ্রাসনের মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে। করোনার সংক্রামন থেকে রক্ষাপেতে সারাদেশে লকডাউন চলছে। মানুষ কর্মহীন হয়ে অনাহারে দিন কাটাচ্ছে। একদিকে মৃত্যু ভয় অন্যদিকে ক্ষুদার যন্ত্রনায় মানুষ দিশেহারা। আমাদেরকে করোনার সাথে যুদ্ধ করার পাশাপশি ক্ষুদার্থ মানুষের মুখে খারার তুলে দিয়ে মানবিক যুদ্ধ ও চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, এই বৈশ্যয়িক মহামারিতে মানুষের মাঝে মানবতা বোধ জাগ্রত করতে হবে। এই যুদ্ধে সকল রাজনৈতিক দল সহ সমাজের ভিত্তবানদের এগিয়ে আসতে হবে। বিএনপি জনগণের দল বলেই এই মহামারিতে সকল প্রতিকূল আবস্থার মধ্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়রম্যান তারেক রহমানের নির্দেশে আমরা জনগণের পাশে দাঁড়িয়েছি। নিজেদের ব্যক্তিগত টাকা থেকে অসহায় মানুষেকে ত্রাণ দিচ্ছে বিএনপি। এদিকে সরকারি দলের লোকেরা ত্রাণ চুরিতে ব্যস্ত রয়েছে। আর ত্রাণ দেওয়ার নামে যা করছে তা হলো শুধু মাত্র লোক দেখানো। বিএনপি যেভাবে মানুষের সহযোগিতায় এগিয়ে আসছে ত্রাণ বিতরণ করছে তাতে তাদের মুখ আর থাকছে না। একদিকে ত্রাণের চাল চুরির অপবাদ অন্যদিকে বিএনপির ত্রাণ বিতরণ দেখে সরকারী দল দিশেহার হয়ে বিভিন্ন জেলাতে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সহ গ্রাম বিষয়ক সম্পাদক সালাউদ্দিন লাতু, ২২ নং এনায়েত বাজার ওযার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাহেদ উল্লাহ রাসেদ, ২৯ নং পশ্চিম মাদার বাড়ী ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, নগর যুবদল নেতা মো: নওশাদ, নূর জাহেদ বাবলু, মো: রিয়াদ,নূর উদ্দিন, ছত্রদল নেতা মো: ইমতিয়াজ উদ্দিন অপু প্রমুখ।