বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের জিন্নাত আলী আর নেই

0
.

বিশ্বের সবচেয়ে দীর্ঘতম দেহের অধিকারী কক্সবাজারের জিন্নাত আলী আর নেই। মঙ্গলবার (২৭ এপ্রিল) দিবাগত রাত পৌনে ৩টায় তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

তিনি ব্রেন টিউমারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার বড়ভাই ইলিয়াছ আলী ভোরে পাঠক ডট নিউজকে জিন্নাত আলী মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন আমার ভাই জিন্নাতকে ২দিন আগে কক্সবাজার হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। তার শাররিক অবস্থা খুবই খারাপ ছিল। তাকে আইসিইউতে লাইফ সার্পোটে রাখা হয়েছিল। আজ রাত পৌনে ৩টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আমরা ভাইয়ের লাশ নিয়ে কক্সবাজার চলে যাচ্ছি।

.

মৃত্যুকালে তার বয়স ছিল ২৩ বছর। উচ্চতা হয়েছিল ৮ ফুট ৬ ইঞ্চি। তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলার গর্জনিয়ায়।

৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতা বিশিষ্ট কক্সবাজারের জিন্নাত আলী জীবিতকালে বিশ্বের অন্যতম লম্বা মানুষ হিসেবে পরিচিত ছিল। ১১ বছর আগে হঠাৎ করেই তার শরীর বেড়ে উঠতে শুরু করে।

অতিরিক্ত লম্বা হবার কারণে জিন্নাত আলী তেমন কোন কাজও করতে পারতেন না।

বড়ভাই ইলিয়াছ আলী দু:খ করে বলেন, ‘জীবিত থাকাকালে তাকে (জিন্নাত) নানা প্রতিশ্রুতি দিয়ে অনেকে বহুবার ছবি তুলেছে। ছবি তোলার সময় তাকে বলা হয়েছিল, তার দায়িত্ব যেন সরকার নেয় সেই ব্যবস্থা করা হবে, তাকে প্রতিমাসে আর্থিক সাহায্য করা হবে, তার চিকিৎসা করা হবে, তাকে সমাজ সেবার মাধ্যমে নিয়মিত প্রতিবন্ধীভাতা দেয়ার ব্যবস্থা করে দেয়া হবে। তবে, নানা প্রতিশ্রুতি দিয়ে ছবি তুললেও কেউই সেইসব কথা রাখেন নি। শেষ পর্যন্ত আমার ভাইকে আকালে চলে যেতে হল।

জানাগেছে, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। তিনি ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। ২০০৯ সালের সেপ্টেম্বরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে দীর্ঘকায় ব্যক্তির স্বীকৃতি দেয়। আর কশেনের চেয়েও তিন ইঞ্চি বেশি লম্বা ছিলেন রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের এইা জিন্নাত আলী।

কোন মন্তব্য নেই