বোয়ালখালীতে পণ্যের ‘অতিরিক্ত মূল্য ও তালিকা না থাকায় ৮ ব্যবসায়ীকে জরিমানা

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বাজারগুলোতে অভিযান চালিয়ে ব্যবসায়ীরা নিত্যপণ্যের ‘অতি উচ্চমূল্য’ নেওয়ার প্রমাণ পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও ‘অতি উচ্চমূল্যে’ পণ্য বিক্রি করায় ৮ ব্যবসায়ীকে ৮৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ এপ্রিল) উপজেলায় এ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.মোজাম্মেল হক চৌধুরী।

.

তিনি জানান, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও ‘অতি উচ্চমূল্যে’ পণ্য বিক্রি করায় উপজেলা সদরের রেল লাইনের পাশে আকবর স্টোরের আলী আকবরকে ৫০ হাজার টাকা, মূল্য তালিকা হালনাগাদ না থাকায় ও বিক্রয়ের সাথে মিল না থাকায় জে আই স্টোরের মো. আনোয়ারকে ৫ হাজার টাকা, ক্রয় মূল্যের চেয়ে প্রায় ৫০% বেশি দামে খেজুর বিক্রয় ও মূল্য তালিকা না থাকায় উপজেলা পরিষদের সামনের মো.শহীদুল আলমকে ১০ হাজার টাকা, হালনাগাদ মূল্য তালিকা না থাকায় গোমদণ্ডী ফুলতল বাজারের সিরাজুল হককে ৫ হাজার টাকা, একই বাজারে ১৫০ টাকায় আাদা ক্রয় করে ২৭০ টাকা দরে বিক্রয় করায় আব্দুল মান্নানকে ৫ হাজার টাকা, মূল্য তালিকার সাথে ক্রেতাদের ক্রয় রশিদের ভিন্নতা থাকায় শাকপুরা বাজারের শেখ আহাম্মদকে ২ হাজার, বাবুল মাহাজনকে ৩ হাজার টাকা ও মহরম আলীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.মোজাম্মেল হক চৌধুরী বলেন, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন মহোদয়ের নির্দেশে বাজারের দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে মনিটরিং করা হয়।

এসময় প্রতিটি বাজার কমিটিকে পবিত্র মাহে রমজান ও দেশে চলমান করোনা দূর্যোগকালীন সময়ে পণ্য ক্রয় মূল্যের সাথে সামঞ্জস্য রেখে বিক্রয় ও সার্বক্ষণিক মূল্য তালিকা প্রদর্শন করার জন্য বলা হয়েছে।

এ অভিযানে ছিলেন ল্যাফটেনেন্ট নাকভির নেতৃত্বে ১৮ বীর ব্যাটেলিয়নের সেনা সদস্য ও বোয়ালখালী থানার পুলিশ।

কোন মন্তব্য নেই