অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লগি-বৈঠার হত্যাকারীরা জাতির উপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে-শিবির

0
শিবিরের দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি সালাউদ্দিন মাহমুদ।

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি সালাউদ্দিন মাহমুদ বলেন আওয়ামী ফ্যাসিবাদীরা রাষ্ট্র ক্ষমতায় আরোহনের জন্য ২০০৬ সালে ঢাকার রাজপথে দিন দুপুরে প্রকাশ্যে লাঠি, লগি-বৈঠা দিয়ে মধ্যযুগীয় কায়দায় মানুষ হত্যা করে তাদের হিংস্্ররূপ বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছিল। সেদিন তারা সম্পূর্ণ বিনা উস্কানিতে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে জামায়াতের শান্তিপূর্ণ মিছিল সমাবেশে বর্বর হামলা চালিয়ে মানুষ হতাহতের ন্যাক্কারজনক অধ্যায়ের পুণঃজন্ম দেয়। তাদের এ বিভৎস রূপ দেখে সমগ্র পৃথিবী হতবাক নয়নে দেখেছিল ক্ষমতায় যাবার জন্য মানুষ কীভাবে রাজপথে খুন করতে পারে।

তিনি আজ শুত্রবার ইসলামী ছাত্র শিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের উদ্যোগে ২৮ অক্টোবর পল্টন ট্রাজেডী স্মরণে আয়োজিত কুরআন খানি ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ শিবির নেতা বলেন, ফ্যাসিবাদের দোসর আওয়ামী হায়েনারা সেই দিন পল্টন ময়দানে তরুণ মেধাবী নেতৃত্বকে হত্যা করে তাদের স্বাধীনতা পরবর্তী খুনের ধারা স্মরণ করিয়ে দিয়ে এদেশ থেকে ইসলাম ও ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে মুছে দিতে চেয়েছিল। অবৈধ তত্ত্বাবধায়ক সরকারের সাথে আতাঁত করে ১/১১ পরবর্তী তাদের এহেন জঘণ্য মনোভাব ক্ষমতারোহনের পর আরো স্পষ্ট হয়ে যায়। হত্যার নির্দেশদাতারা যুদ্ধাপরাধের ধোঁয়া তুলে দেশের জনপ্রিয় নেতাদের একের পর এক হত্যা করে দেশকে বিরোধী দল শূণ্য করার হীণ প্রচেষ্টা এরই ধারাবাহিকতা ছাড়া আর কিছু নয়।

বাংলাদেশ থেকে ইসলাম নির্মূলের আওয়ামী চক্রান্ত পূরণ না হওয়ায় প্রতিদিনই তারা ইসলাম প্রিয় মেধাবী নেতাদের খুন করে দেশকে ভবিষ্যৎ নেতৃত্বহীণ করে দিচ্ছে মর্মে উল্লেখ্য করে আরো বলেন, প্রতিদিন নদী নালা, খাল বিলে মাছের বদলে পাওয়া যাচ্ছে মানুষের লাশ। নরখাদকের হিংস্র থাবায় সবুজে ভরা ফসলের মাঠ আজ তাজা রক্তে হয়েছে রঞ্জিত। মানবতার জন্যে মায়াকান্না দেখানো পল্টনে লগি-বৈঠা দিয়ে হত্যাকারীরা জাতির উপর জগদ্দল পাথরের মতো চেপে বসে মানবতাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। তাই আওয়ামী তাঁবেদারী অপশাসন থেকে দেশকে মুক্ত করতে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

নগর উত্তর সেক্রেটারী নাজিব আহসান’র সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন শিবির নেতা এস কে সিকদার, মাহবুবুর রহমান, ফারুকে আজম, সালাম সিদ্দিক, রাশেদুল ইসলাম প্রমুখ। সমাবেশে বক্তারা পল্টন ময়দনে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ইসলাম বিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে সজাগ থাকার আহবান জানান।