অসহায় মানুষের জন্য ত্রাণ বিতরণ

করোনা মোকাবেলায় সরকারের অসহায়ত্ব ফুটে উঠেছে: বক্কর

0
.

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সরকারের অসহায়ত্ব ফুটে উঠেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

তিনি আজ বুধবার (২৯ এপ্রিল) বুধবার দুপুরে নগরীর এনায়েত বাজার নিজ বাসভবন থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে অসহায় দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ জন্য হস্তান্তরকালে এ মন্তব্য করেন।

বক্কর বলেন করোনাভাইরাসের লকডাউনের কারণে দেশে খেটেখাওয়া, গরীব, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের জন্য সরকার যে ত্রাণ দিচ্ছে তার বেশিরভাগই চুরি হয়ে যাচ্ছে। গরিবের ঘরে চাল-ডাল পৌছানোর আগেই সেসব আওয়ামী লীগের নেতাকর্মীদের বাসায় পাওয়া যাচ্ছে।

গত ১২ বছর যাবত তারা চুরি করতে করতে এমন পর্যায়ে পৌছেছে যে যা দেখবে তাই চুরি করছে। বাজার ব্যবস্থাও সরকারের নিয়ন্ত্রনের বাহিরে উল্লেখ্য করে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপন্যের দাম প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

.

একদিকে করোনাভাইরাসের কারণে দেশের মানুষ দরিদ্রসীমার নিচে নামছে অন্য দিকে নিতপ্রয়োজনীয় ভোগ্যপন্যের দাম বৃদ্ধির কারণে সাধারণ মানুষ দিশেহারা। সরকারের বিভিন্ন সিন্ডেকেট ও অবব্যস্থাপনা এর জন্য দায়ি। এতে তিনি আরো বলেন, দেশে করোনা সংক্রামেন সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। যেখানে সরকারের আরো সতর্ক হওয়ার কথা তা না করে সরকার এরই মধ্যে গার্মেন্স, বিভিন্ন কলকারখানা ও খাবার হোটেল খুলে দিয়ে দেশের মানুষকে আরো এক ভয়ারক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। সরকারের আচরণে বুঝা যাচ্ছে দেশের মানুষের প্রতি তাদের কোন দায়িত্ব নাই। তিনি বলেন, বিএনপি জনগণের দল। জনগণের দল হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা মেনে যা যা করা দরকার বিএনপি তাই করছে। আমরা সরকারকে সকল প্রকার সহযোগিতা করতে প্রস্তুত। এই দুর্যোগে বাংলাদেশের প্রেক্ষিতে আজকে সবচেয়ে বড় প্রয়োজন জাতীয় ঐক্য গড়ে তোলা।

ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সহ ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান বুল, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, ২৩ নং উত্তর পাঠানটুলী ওয়ার্ড বিএনপির আহবায়ক হাজী মো.মহসিন, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড বিএাপির সাধারণ সম্পাদক সাদেকুর রহমান রিপন, বিএনপি নেতা এম এ হালিম, যুবদল নেতা আবুল কালাম, মোঃ নওশাদ, মো.বেলাল, মো. রিয়াদ, ছাত্রদল নেতা মোঃ আনাছ, আবু সালেহ আবিদ, আরিফ সোহেল, শহিদুল্লাহ রণি, মোঃ জুয়েল প্রমূখ।

কোন মন্তব্য নেই