অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে দুইটি ল্যাবে পৃথক পরীক্ষায় আরও ১৪ জন করোনা শনাক্ত

0
.

চট্টগ্রামে দুটি ল্যাবে পৃথক করোনা পরীক্ষায় ১৪ জনের নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

দুটি প্রতিষ্ঠানের মধ্যে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৯৯টি নমুনা পরীক্ষা করে লক্ষ্মীপুরে ৬ এবং নোয়াখালীতে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া জেলার ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ১১৩টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ৪ জন এবং ফেনীর দাগনভূঞাঁয় ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

আজ বুধবার (২৯ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের দুই ল্যাবে ২১২টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ জন। এনিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে ৭১ জন। এছাড়া বাহির থেকে আগত রোগী রয়েছে ২ জন।

চট্টগ্রামে শনাক্ত চার জনের মধ্যে দামপাড়ায় একজন পুলিশ (৩০ বছর), সীতাকুেণ্ডর কালুশাহ এলাকার ৫০ বছর বয়সী পুরুষ, ইপিজেড বিএসসি মেরিন ওয়ার্কশপের ৫২ বছর বয়সী পুুুুরুষ এবং নাসিরাবাদ হাউজিং সোসাইটির এলাকার ৪৫ বছর বয়সী পুরুষ।

বিআইটিআইডি ল্যাবে ১১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে জেলার চার জনসহ ফেনীর একজনের করোনা শনাক্ত করা গেছে।চট্টগ্রাম জেলায় নতুন হওয়া চারজন হল নগরীর দামপাড়া পুলিশ লাইন ৩০ বয়সী পুরুষ, কালুশাহ মাজার ৫০ বছর বয়সী পুরুষ, ইপিজেড বিএসসি মেরিন ওয়ার্শ ৫২ বছর বয়সী পুরুষ, ও নগরীর নাছিরাবাদ হাউজিং সোসাইটির ৪৫ বছর বয়সী একজন পুরুষ। এছাড়া ফেনীর জেলার দাগনভূঞা উপজেলার ৩৮ বছর বয়সী আরেকজন পুরুষ।

এদিকে সিভাসুর ল্যাবে ৯৯জনের নমুনা পরীক্ষায় নয়জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ছয়জন লক্ষ্মীপুরের ও তিনজন নোয়াখালীর বাসিন্দা। এ নিয়ে লক্ষ্মীপুরে ৪৩ ও নোয়াখালীতে ১০ জন করোনা রোগী শনাক্ত হলো।