সরকার কর্মহীন জনগোষ্টীর মাঝে সহায়তা দিতে ব্যর্থ- বক্কর

0
.

করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি নিম্ন ও মধ্যম আয়ের মানু‌ষ ত্রা‌ণের জন্য হাহাকার করছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর।

তি‌নি আজ ৩০ এ‌প্রিল (বৃহস্পতিবার) দুপ‌ু‌রে নগরীর এনা‌য়েত বাজার বাটালী রোড়স্থ নিজ বাসভব‌নে ক‌রোনা ভাইরা‌সের কার‌ণে কর্মহীন হয়ে পড়া গরীব অসহায় প‌রিবা‌রের মাঝে ত্রাণ সমাগ্রী বিতরণকা‌লে উ‌প‌রোক্ত মন্তব্য ক‌রেন।

তি‌নি ব‌লেন, সারা‌দে‌শে লকডাউ‌নের কার‌ণে মানুষ কর্মহীন হ‌য়ে প‌ড়ে‌ছে। এই সব কর্মহীন গরীব অসহায় মানুষ প‌রিবার প‌রিজন নি‌য়ে মান‌বেতর জীবনযাপন কর‌ছে। সরকা‌রের পক্ষ থে‌কে তা‌দের জন্য যে প‌রিমাণ ত্রাণ সামগ্রী বরাদ্ধ হ‌চ্ছে তা ক্ষমতাসীন দলের নেতারা গি‌লে খা‌চ্ছে । বিগত ১২ বছর যাবৎ যারা ক্ষমতায় থে‌কে দে‌শের সম্পদ গি‌লে খে‌য়ে‌ছে তারাই এখন গরীবের চাল তেল চুরি করছে। সরকার সাধারণ গরীব ও প্রা‌ন্তিক জন‌গো‌ষ্টি‌কে ঠিক মত ত্রাণ সামগ্রী দি‌তে ব্যর্থ হ‌য়ে দে‌শের ক‌ঠিন সময়ে লকডাউন শি‌থিল করার সিদ্ধন্ত নি‌য়ে‌ছে। কলকারখানা, গণপ‌রিবহন, শ‌পিংমল খু‌লে দেওয়ার সিদ্ধান্ত নি‌তে যা‌চ্ছে। এ‌তে ক‌রে জনজীবন হুম‌কির মুখে পড়‌বে। জনগ‌ণের ভো‌টে নির্বা‌চিত নয় ব‌লে তারা জনগ‌ণের কা‌ছে কোন প্রকার জবাবাদিহিতা না থাকায় এই রকম হটকারী সিদ্ধান্ত গ্রহণ কর‌ছে।

তি‌নি ব‌লেন, সরকার‌কে আমরা সহ‌যোগীতা করার কথা বার বার ব‌লে আস‌লে এক চোখা কর্তৃত্ববাদী সরকার সাড়া দি‌চ্ছে না। বর্তমান দেশের করোনা ভাইরাসের ছোবলে খেটে খাওয়া কর্মহীন অসহায় নিম্ন আ‌য়ের মানুষের পাশে দলীয় নি‌র্দেশনা মে‌নে বিএনপি ও অঙ্গগসংগঠন দলগত ভা‌বে এবং নিজস্ব অর্থায়নে সহযোগীতা করে যাচ্ছে। পর্যায়ক্রমে বিএন‌পি ধারাবাহিকভাবে অসহায় মানুষের মাঝে সহায়তা অব্যাহত রাখবে পাশাপািশি আমিও আমার পক্ষ থেকে সাধ্যমত যতটুকু পারি সহযোগীতা করে যাবো।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-গ্রাম বিষয়ক সম্পাদক সালাউদ্দীন লাতু, এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলী আব্বাস খান, সাধারণ সম্পাদক জাহেদ উল্লাহ রাশেদ, নগর যুবদল নেতা নওশাদ, মো. রিয়াদ প্রমুখ।

কোন মন্তব্য নেই