করোনা ভাইরাস প্রতিরোধে সরকার আগাম প্রস্তুতি নেয়নি- বক্কর

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার আগাম প্রস্তুতি নেয়নি। ফলে দেশে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। দেশের মোট জনসংখ্যা অনুযায়ী করোনা রোগী সনাক্তকরণে পরীক্ষা হারও নগন্য। করোনা মোকাবেলায় ফ্রন্ট লাইনে থাকা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সংক্রামিত হচ্ছে বেশি। ইতিমধ্যে কয়েক জন চিকিৎসক ও পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছে।

আজ শুক্রবার (১লা মে) দুপুরে নগরীর এনায়েত বাজার বাটালী রোড়স্থ নিজ বাসভবনে নিজস্ব ব্যবস্থাপনায় মহানগর বিএনপির পক্ষ থেকে চট্টগ্রাম মহানগরীর আওতাধীন এলাকায় গরীব ও নিন্ম আয়ের মানুষের জন্য ত্রাণ সামগ্রী প্রেরণকালে এ কথা বলেন।

.

তিনি বলেন, আজকে করোনার কারণে সারাদেশে খাবারের জন্য হাহাকার চলছে। কর্মহীন মানুষ খাবার খুঁজছে। তারা খাবারের জন্য ছোটাছুটি করছেন। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে অল্প কয়েকদিনে দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে। সরকারী ত্রাণ গরীব দুঃখী, ক্ষুধার্ত মানুষের ঘরে না গিয়ে চলে যাচ্ছে সরকারী দলের বিনা ভোটে নির্বাচিত চেয়ারম্যান, মেম্বার ও দলীয় নেতাদের বাসায়। হাজার হাজার বস্তা চাল পাওয়া যাচ্ছে তাদের বাসায়। মহামারীর মধ্যে শুরু হয়েছে চাল ও ডাল চোরদের উৎসব। তারা যতটুকু ত্রাণ বিতরণ করছে তাও দেখে দেখে নিজেদের পচন্দের লোকদের বিতরণ করছে। সাধারণ মানুষ সরকারী সাহার্য্য থেকে বঞ্চিত।

ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মোঃ সেকান্দর, আন্দরকিল্লাহ ওয়ার্ড বিএনপির সভাপতি আলাউদ্দিন আলী নূর, সাধারণ সম্পাদক সৈয়দ আবুল বসর, দক্ষিন আগ্রাবাদ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মনজু মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তফা, নগর যুবল নেতা মোঃ যুবরাজ, চ. বি. ছাত্রদল নেতা মোঃ আবু বক্কর সিদ্দীক মাছুম প্রমূখ।

কোন মন্তব্য নেই