জামালখান ও চাঁন্দগাও ওয়ার্ডের দরিদ্রদের জন্য ত্রাণ বিতরণ

মে মাস করোনা আক্রান্তের সবচেয়ে ঝুঁকিপূর্ণ মাস: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপি’র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই হুঁশিয়ারি দিয়েছে মে মাস করোনা আক্রান্তের পরিমাণ অনেক বেশি হতে পারে। এজন্য যত বেশি ডিসিআর সমৃদ্ধ ল্যাব কিংবা ইনস্টিটিউটকে করোনা পরীক্ষার আওতায় আনা যাবে ততো করোনা মোকাবেলার জন্য স্বস্তিদায়ক হবে।

কারণ যত বেশী টেস্ট কত বেশি ডায়াগনোসিস এবং তত বেশী নিয়ন্ত্রণ সম্ভব। বাংলাদেশ এখন ১০ লাখ লোকের বিপরীতে মাত্র টেস্ট হচ্ছে ২৫০ থেকে ৩০০। যেটা পার্শ্ববর্তী মালদ্বীপ কিংবা ভুটান হচ্ছে ১০০০০ টেস্ট। সুতরাং বাংলাদেশকে করোনা ঝুঁকি কমাতে হলে টেস্টের পরিমাণ ১৫০০০ থেকে ২০০০০ নিয়ে যেতে হবে। যেটি বর্তমানে ৫০০০ পর্যন্ত হচ্ছে।

তিনি আজ সোমবার দুপুরে দলীয় কার্যালয় নাসিমন ভবনে ২১নং জামালখান ও ৪ নং চাঁন্দগাও ওয়ার্ডের অসহায় দরিদ্রদের জন্য ৫ শতাধিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এবং বিভিন্ন পেশার ও অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন।

.

ডা. শাহাদাত আরো বলেন, দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। তাই এই মুহূর্তে সবাইকে ঘরে থেকে বের না হয়ে নিজেকে নিরাপদ রাখতে হবে। চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি কাউন্সিলর প্রার্থী শামসুল আলম, কাউন্সিলর প্রার্থী মাহবুব আলম, নগর বিএনপি’র উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, কোতয়ালী থানা বিএনপি’র সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক দলের সহ-সম্পাদক আরিফ মেহেদী, ২১ নং ওয়ার্ড বিএনপি সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুস সালাম নিশাদ, বিএনপি নেতা কাজি শাহজাহান, কাউন্সিলর প্রার্থী আবু মোহাম্মদ মহসীন চৌধুরী, এস আলম নবী, আব্দুল জলিল, মোতালেব,খলিল, ইমরান প্রমুখ নেতৃবৃন্দ।

এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনামূলক মূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।

কোন মন্তব্য নেই