অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীন করোনায় আক্রান্ত!

0
.

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ছোট ভাই ও চট্টগ্রামে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রবিবার (১০ মে) চট্টগ্রামের দু’টি ল্যাবে নমুনা পরীক্ষায় মোট ৭৫ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে মন্ত্রী নওফেলের ছোট ভাই বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের নামও রয়েছে বলে সিভিল সার্জন অফিস সুত্রে জানাগেছে।

এদিকে এ বিষয়ে জানতে চাইলে উপমন্ত্রীর ভগ্নিপতি ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন- ‘সালেহীন বেশ কিছুদিন ঢাকায় অবস্থান করেছিলেন। গত বৃহস্পতিবার ঢাকা থেকে ফেরার পর তার জ্বর আসে। পরে নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠালে আজ রাতে তার রিপোর্ট পজিটিভ এসেছে।

এদিকে আজ রবিবার (১০ মে) চট্টগ্রামে করোনাভাইরাসে (কোভিড-১৯) পরীক্ষায় দুটি ল্যাবে মোট ৭৫ নতুন আক্রান্ত হয়েছে। এর মধ্যে ফৌজদারহাট বিআইটিআইডিতে ২১৭টি নমুনা পরীক্ষায় ২২ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু)তে ৯৭টি নমুনা পরীক্ষায় ৫৩ টি পজিটিভ এসেছে।

জেলা সিভিল সার্জন অফিস ও চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার অফিস সুত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সুত্র জানায়, বিআইটিআইডিতে ২২টি পজিটিভের মধ্যে মহানগরীতে ১০ এবং জেলায়-০৪, অন্য জেলায় ৮জন।

চট্টগ্রামে ১৪ টি পজিটিভের মধ্যে রয়েছে- সীতাকুণ্ড উপজেলা (ভাটিয়ারী)-১, চন্দনাইশ (দোহাজারী)-১, মীরসরাই (অলিনগর)-১, হাটহাজারী (ডাকবাংলো রোড)-১।

মহানগরীর যে ১০টি এলাকাতে পাওয়া গেছে সেগুলো হল- আগ্রাবাদ (হাজীপাড়া)-১, হালিশহর-২, নাসিরাবাদ (মেয়রগলির সাবেক মেয়রের ছেলে)-১, সরাইপাড়া (পাহাড়তলী-১, একে খাঁন-১, উত্তর কাট্রলী-১, মুন্সীপাড়া- ১, কর্ণেলহাট-১, ফিল্ড হাসপাতাল -১।