অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে র‌্যাবের ভয়ে পালাতে গিয়ে ৩ তলা থেকে পড়ে আহত বিতর্কিত রকি বড়ুয়া

0
.

চট্টগ্রামে র‌্যাবের হাত থেকে বাঁচতে তিনতলা থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছেন রকি বড়ুয়া নামে এক বিতর্কিত ব্যাক্তি। আজ মঙ্গলবার ভোরে নগরীর পাঁচলাইশ থানাধীন একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে জানায় র‌্যাব-৭।

র‌্যাব আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। আরও ৪ সহযোগীসহ র‌্যাব তাকে গ্রেফতার করেছে।

র‌্যাব-৭ জানায়, আজ মঙ্গলবার ভোরে সেহেরির সময় রকি বড়ুয়ার আরও চার সহযোগিকে গ্রেফতার করা হয়। র‌্যাবের অভিযানের বিষয়টি টের পেয়ে একটি তিনতলা বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে রকি বড়ুয়া। এতে তার দুটি পা-ই ভেঙে যায়। গ্রেফতারের পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

.

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক মেজর মুশফিকুর রহমান জানান, নগরীর মুরাদপুর মোহাম্মদপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ভোরে অভিযান চালানো হয়।

বাড়ির মালিক গেট খোলার বিষয় টের পেয়ে রকি তিন তলা থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় তার পায়ে আঘাত পায়। তাকে গ্রেফতার করে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রেফতারের সময় বিদেশি পিস্তল ও নারীসহ উদ্ধার করা হয় বাংলাদেশ ও ভারতের রাজনৈতিক নেতা, মন্ত্রী-এমপিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে তার অসংখ্য ছবি, তাদের সিল, প্যাড এবং সাঈদীপুত্র মাসুদ সাঈদী, তারেক মনোয়ার ছাড়াও হেফাজতে ইসলামীর কেন্দ্রীয় মহাসচিব জুনাইদ বাবুনগরীর সাথে রুদ্ধদ্বার বৈঠকের ছবিও।

এদিকে গ্রেফতারকৃত রকি বড়ুয়ার বিরুদ্ধে লোহাগাড়া উপজেলার বিবিবিলা শান্তি বৌদ্ধ বিহারে হামলা ও বুদ্ধমূর্তি ভাঙচুরের অভিযোগ রয়েছে। এ মামলার প্রধান আসামি রকি বড়ুয়া বাংলাদেশে সিভিল হয়ে চলাফেরা করলেও ভারত ও ভারতীয় দূতাবাসে ভিক্ষুবেশে থাকে। ভারত ও ভারতীয় দূতাবাসে যখন থাকে তখন তার নাম হয় শীল রক্ষিত ভিক্ষু।

এর আগে শীলহীন এই শীল রক্ষিত ভিক্ষু রকি বড়ুয়ার প্রতারণা হতে বৌদ্ধ সমাজকে রক্ষা করে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও তার বিচারের জোর দাবি জানিয়েছিল এলাকাবাসী। সেই সাথে প্রতারক ও একাধিক মামলার আসামি এবং সম্প্রতি বিবিবিলা শান্তি বৌদ্ধ বিহারে হামলা ও বুদ্ধমূর্তি ভাঙচুর মামলার প্রধান আসামি ও ভয়াবহ ঘটনার জন্ম দেওয়া রকি বড়ুয়াকে গ্রেপ্তারের দাবিতে সোচ্চার ছিল সাতকানিয়া-লোহাগাড়া অঞ্চলের মানুষ। অনেকে ক্ষোভ-বিক্ষোভ প্রকাশের পর অবশেষে গ্রেফতার হয়েছে সেই রকি বড়ুয়া।