স্বাস্থ্যখাত ডাল-তলোয়ারবিহীন নিধিরাম সর্দারে পরিণত হয়েছে: আবুল হাশেম বক্কর

0

চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে মন্তব্য করে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, দিন দিন স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে উঠছে। করোনা রোগীদের সেবা দিতে সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেনি বলে মৃত্যু ও সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। সরকার এতদিন জনগণকে বড় বড় ফ্লাইওভার করে উন্নয়ন দেখিয়েছেন, দূর্যোগে মানুষের জীবন বাঁচানোর জন্য কোন পূর্ব প্রস্তুতি নেননি। স্বাস্থ্য খাতে যদি উন্নয়নের ছোয়া লাগাতেন তাহলে করোনার এ দূর্যোগে এত মানুষ মারা যেত না।

তিনি আরো বলেন, আমাদের দুর্ভাগ্য হচ্ছে করোনার আগাম সংবাদ পাবার পরও কোন ধরণের প্রস্তুতি নিতে পারেনি। বরং স্বাস্থ্যমন্ত্রী গতকালও বলেছেন করোনা কোন ভয়ংকর রোগ নয়। যা জাতির সাথে মিথ্যাচার ও বিভ্রান্তি ছাড়া আর কিছু না।

তিনি আজ ১৪ মে বৃহস্পতিবার দুপুরে নগরীর এনায়েত বাজার বাটালী রোডস্থ নিজ বাসভবন থেকে করোনা দূর্যোগে কর্মহীন হয়ে পড়া অসহায় জনগোষ্ঠীর মাঝে ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-শ্রম সম্পাদক আবু মুসা, নগর বিএনপির সদস্য ও আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপির সভাপতি এডভোকেট এফ.এ সেলিম, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক ইয়াকুব চৌধুরী নাজিম, নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তজা খান, নগর যুবদলের সহ-সম্পাদক মো. নওশাদ, যুবদল নেতা জানে আলম বাঁচা, মো. রিয়াজ প্রমুখ।

কোন মন্তব্য নেই