অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঘূ‌র্ণিঝড় আম্পানে নগরবাসীকে নিরাপদ আশ্রয়ে যাবার আহবান আবুল হাশেম বক্করের

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, করোনা দূর্যোগে মানুষ এমনিতেই দিশেহারা। তার উপর নতুন করে ঘুর্ণিঝড় আম্পান দুয়ারে কড়া নাড়ছে। এ পরিস্থিতিতে নগরবাসীকে সচেতন থাকতে হবে। ঘূর্ণিঝড় আসার আগেই উপকূলীয় এলাকাসহ চট্টগ্রাম নগরবাসীকে নিরাপদ স্থান ও এলাকার আশ্রয় কেন্দ্রে যাওয়ার অনুরোধ করছি।

সরকার জনগণের কাছে পর্যাপ্ত খাদ্য পৌছাতে ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এখন নতুন করে ঘূর্ণিঝড়ে মানুষ দিশাহারা হয়ে পড়েছে। পাহাড়ে ঝূকি নিয়ে বসবাস করা নগরবাসীকে নিরাপদ নিয়ে যেতে হবে। সেখানে যেন শারীরিক দূরত্ব থাকে সে বিষয়ে প্রশাসনকে সজাগ থাকতে হবে। না হলে করোনা ও আম্পান এ দুই দূর্যোগ এক হয়ে মানুষের মৃত্যু মিছিল আরো ঘনিভুত হবে। তার জন্য প্রশাসন ও সরকারকে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে, না হলে তার পুরোটার দায় নিতে হবে সরকারকে।

তিনি আজ বুধবার (২০ মে) নগরীর এনায়েত বাজার বাটালী রোডস্থ নিজ বাসভবন থেকে করোনা দূর্যোগে কর্মহীন ও অসহায় জনগোষ্ঠীর জন্য ওয়ার্ড বিএনপির কাছে ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-যুব সম্পাদক আজাদ বাঙালী, সহ-গ্রাম বিষয়ক সম্পাদক সালাউদ্দীন লাতু, ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপির সদস্য সচিব শফি উল্লাহ, নগর যুবদলের সহ-সাধারণ সম্পাদক মো. নওশাদ, কোতোয়ালী থানা যুবদল নেতা মো. রিয়াদ প্রমুখ।