অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আবুল হাশেম বক্কর

0

চট্টগ্রাম মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর ব‌লেন, ক‌রোনা ভাইরা‌সের সংক্রাম‌নের কার‌ণে আমাদের ধর্মীয়, দৈনন্দিন জীবনযাত্রা বদলে দিয়েছে। মানু‌ষের ম‌নে কোন আনন্দ নেই। তবুও মাস ব্যাপী কঠোর ত্যাগ সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে পরম আনন্দের বার্তা নিয়ে আসে মহান ঈদ উল ফিতর।

ঈদের এই আনন্দ উৎসব বিশ্বের মুসলমানদের গভীর ভ্রাতৃত্ব বোধের উদ্বুদ্ধ করে। দীর্ঘ মাসব্যাপী মাহে রমজানের আত্মশুদ্ধি আর দীক্ষার মধ্য দিয়ে আসে পবিত্র ঈদ উল ফিতরের আনন্দঘন এক বিশাল মুহূর্ত। জাতীর বিদ্যমান ক্রান্তিলগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের ভাগ করে নিতে হবে।

তিনি আরো বলেন, সারা বিশ্বব্যাপী করোনা ভাইরাসের চরম আঘাতে এবারে হয়তো আগের মত সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। লকডাউনে মানুষের দূরাবস্থার মধ্যে বর্তমান ফ্যাসিষ্ট সরকারের দুষ্কর্ম থেমে নেই। করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ।

চট্টগ্রামে স্বাস্থ্য ব্যবস্থা খুবই করুন। সরকার করোনা চিকিৎসায় মানুষের সাথে প্রতারণা করেছে। এছাড়া ত্রাণ বিতরণেও ছিল দলীয়করণ। আর সরকার দলীয় জনপ্রতিনিধিরা ত্রাণ লুটপাট করেছে। কারণ তারা বিনা ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি।

তিনি বলেন, হাজার হাজার বিএনপি নেতাকর্মী আজ কারাগারে। তাদেরকে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে সরকার দীর্ঘদিন আটকে রেখেছে। করোনার সময়ও তারা আজ প্রিয়জনের কাছ থেকে দূরে।

দৈনন্দিন জীবনযাপন এবং ধর্মীয় মূল্যবোধের চরম অবক্ষয়ের সময়ে পবিত্র ঈদুল ফিতর কড়া নাড়ছে আমাদের দরজায়। পবিত্র ঈদ উল ফিত‌রের এই দিনে প্রতিটি মুসলমান নর নারীর ঘরে প্রবাহিত হোক শান্তির পবিত্র অমিয় ধারা। পরিশেষে সকলের সুস্থতা কামনা করি, ঘরে থাকুন নিরাপদে থাকুন।মনে রাখবেন, আপনি সচেতন হয়ে চললে নিরাপদ থাকবে আপনার পরিবার।