অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মারা যাওয়া ভাইয়ের জানাজায় অংশ না নিতে ফজলে করিম এমপি’র অনুরোধ

0
.

মারা যাওয়া মেঝ ভাইয়ের জানাজায় অংশ না নিতে সকলের প্রতি বিনীত ভাবে অনুরোধ জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী। আজ বৃহস্পতিবার দুপুরে তার মেঝ ভাই এ.বি.এম. ফজলে রাব্বি চৌধুরী (মানিক) নগরীর একটি ক্লিনিকে মারা যাওয়ার পর তিনি (ফজলে করিম) এ স্ট্যাটাস দেন।

তিনি লিখেন-

.

পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধীদলীয় নেতা (Leader of the opposition) ও প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান মরহুম এ.কে.এম. ফজলুল কবির চৌধুরী মেঝ সন্তান ও আমার মেঝ ভাই জনাব এ.বি.এম. ফজলে রাব্বি চৌধুরী (মানিক) আজ সকাল ১১ টা ৪০ মিনিটে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলায়হে রাজিউন)। আগামীকাল বাদে জুমা রাউজানের গহিরা কলেজ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। একজন মুসলমান হিসেবে মৃত্যুর পর জানাজা পড়ানোর বিধান থাকায় আমরা পারিবারিকভাবে খোলা মাঠে জানাজার নামাজ পড়ার সিদ্ধান্ত নিয়েছি।

আমি সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি, করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আপনারা দয়া করে কেউ জানাজায় আসবেন না। পরিবারের একজন সদস্যকে হারানোর বেদনা আমাদের সহ্য করতে কষ্ট হচ্ছে। আমরা চাই না জানাজায় এসে আপনাকে ও আপনাদের পরিবারকে করোনার ঝুঁকির মুখে ঠেলে দিতে। বলতে কষ্ট হলেও আপনাদের কাছে করজোড়ে অনুরোধ জানাচ্ছি সবাই নিজ নিজ স্থান হতে দোয়া করবেন।

এদিকে সাংসদ ফজলে করিমের ছেলে ফারাজ করিম চৌধুরী ও ফেসবুকে একই আহবান জানান, তিনি লিখেছেন,“ আগামীকাল বাদে জুমা রাউজানের গহিরা কলেজ মাঠে আমার মেঝ চাচা জনাব ফজলে রাব্বি চৌধুরীর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। একজন মুসলমান হিসেবে মৃত্যুর পর জানাজা পড়ানোর বিধান থাকায় আমরা পারিবারিকভাবে খোলা মাঠে জানাজার নামাজ পড়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার বাবা বুকে পাথর রেখে উনার পিতৃতুল্য বড় ভাই হওয়া সত্ত্বেও রাউজানবাসীর নিরাপত্তার কথা চিন্তা করে জানাজায় না এসে বরং সকলকে ঘরে বসে দোয়া করার জন্য অনুরোধ জানিয়েছেন।

আমিও সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি, করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আপনারা দয়া করে কেউ জানাজায় আসবেন না। পরিবারের একজন সদস্যকে হারানোর বেদনা আমাদের সহ্য করতে কষ্ট হচ্ছে। আমরা চাই না জানাজায় এসে আপনাকে ও আপনাদের পরিবারকে করোনার ঝুঁকির মুখে ঠেলে দিতে। বলতে কষ্ট হলেও আপনাদের কাছে করজোড়ে অনুরোধ জানাচ্ছি সবাই নিজ নিজ স্থান হতে আমার চাচার জন্য দোয়া করবেন।