অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় মারা গেলেন রাহাত-আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ডা: আনোয়ার

0
.

করোনাআক্রান্ত হয়ে বরিশাল নগরীর বান্দ রোডস্থ রাহাত-আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক বরিশালের আজকাল পত্রিকার প্রকাশক বিশিষ্ট চিকিৎসক ডা: আনোয়ার হোসেন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে.আজ মঙ্গলবার (০৯ জুন) রাত পৌনে ৩টায় রাজধানীর বাড্ডা এলাকায় একটি বেসরকারি হাসপাতালে চিতিৎসাধীন অবস্থায় মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক সংবাদ মাধ্যমকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

.

তিনি জানান, চিকিৎসক আনোয়ার হেসেন করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। রবিবার রাতেও তিনি এক অসুস্থ রোগীর সফল অস্ত্রোপচার করেন। সোমবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়। তবে আগে থেকেই তিনি অ্যাজমায় ভুগছিলেন। শ্বাসকষ্ট বাড়লে তাকে অক্সিজেন দেওয়া হয়।

দুপুরের পর থেকে তার অবস্থার অবনতি হয়। বিকাল সাড়ে ৫টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে নেওয়া হয়। সেখানে কোন হাসপাতালে তাকে ভর্তি নেয় নি।

জানাগেছে, সোমবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত ডা. আনোয়ার হোসেন শ্বসকষ্ট শুরু হয়। অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়লে বিকালে হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

পারিবারিক সূত্র জানিয়েছে ডা. আনোয়ার হোসেনকে প্রথমে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। শয্যা খালি না থাকার অজুহাতে সেখান থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

সেখান থেকে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখান থেকেও একই ভাবে ফিরিয়ে দেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়লে দ্রুত বাড্ডা এলাকার একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে স্বজনরা জানিয়েছে।