অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় মারা গেলেন সিলেটের সাবেক মেয়র কামরান

0
.

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) সাবেক মেয়র আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

আজ সোমবার (১৪ জুন)  ভোর রাত তিনটায় ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধিন অবস্থায় মারা যান তিনি।

কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু এ তথ্য নিশ্চিত করেছেন। শিপুল জানান, আনুমানিক ৩ টা ২০ মিনিটের দিকে আব্বা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গত ৫ জুন সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তার করোনা শনাক্ত হয়।

আরও খবর:- সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত

ছেলে আরমান আহমদ শিপলু বলেন, বৃহস্পতিবার আমার বাবার নমুনা সংগ্রহ করা হয় এবং শুক্রবার রাতে টেস্ট রিপোর্টে তার করোনা পজিটিভ এসেছে। ছিলেন। পরে তার অবস্থার অবনতি হলে তাকে তাকে সিএমএইচএ নেয়া হয়।

জানাগেছে, সিলেট সিটি কর্পোরেশনের টানা দুইবারের মেয়র কামরান গত ৫ জুন করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হন। পরদিন তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর পরিস্থিতি আরো খারাপের দিকে গেলে ৭ জুন এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়। সেখানে ৮ জুন কামরানের শরীরে প্লাজমা থেরাপিও দেয়া হয়েছিলে।

তবে সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে আজ ভোরে মারা যান সিলেট মহানগর আওয়ামী লীগের টানা ১৭ বছরের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান।

সাবেক মেয়র কামরান সিলেটের প্রথম নির্বাচিত মেয়র ছিলেন। তিনি সিলেট শহর আওয়ামী লীগ এর সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত ছিলেন। কামরান সিলেট এর সর্বকনিষ্ঠ কমিশনারও ছিলেন।

প্রসঙ্গত, গত ২৭ মে কামরানের স্ত্রী আসমা কামরানের নমুনা পরীক্ষাতেও করোনাভাইরাস ধরা পড়ে। তিনি বর্তমানে অনেকটা সুস্থ এবং বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছে পরিবার।