অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা মহামারীতে চট্টগ্রামে ২ হাজার পরিবারের খাদ্য সহায়তা দিচ্ছে আরডিসি

0
.

করোনা মহামারীতে চট্টগ্রাম মহানগরীর ২০০০ পরিবারের মধ্যে সহায়তা দিয়েছে করেছে দেশের অন্যতম বেসরকারি সংস্থা রংধনু ডেভেলপমেন্ট সেন্টার-আরডিসি।

ধারাবাহিক বিতরণ কার্য্যতমের অংশ হিসেবে গতকাল নগরীর পাহাড়তলীর সাগরিকায় অবস্থিত আরডিসির পরিচালনাধীন মাহমুদুন্নবী চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ১৫০ অসহায় পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রধান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবক, আফফান ইন্টারলিংস লিঃ এর ব্যাবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম এবং বিশিষ্ট ব্যবসায়ী নেতা বিজিএমই এর সাবেক পরিচালক সাইফুল্লাহ মানসুর।

খাদ্য ও সুরহ্মা সামগ্রীর প্রতি প্যাকেজে প্রতি পরিবারের জন্য খাদ্য সামগ্রী হিসেবে ১৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ৪ কেজি আলু, ২ কেজি আটা এবং সুরহ্মা সামগ্রী ৬টি সাবান ছিল।

এ বিষয়ে আরডিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত হোসেন জাকারিয়া জানান, অসহায় ও দরিদধ পরিবারকে আমাদের সাধ্যমত সহায়তা করার চেষ্টা করছি। আমরা তাদের কাছে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছি যাতে তারা নিজেদের ঘরে নিরাপদে থাকতে পারেন। খাদ্য সামগ্রী বিতরণের এ কার্য্যক্রম  অব্যাহত থাকবে বলে তিনি জানান।

উল্লেখ্য আরডিসি বাংলাদেশে করোনা মহামারীর প্রারম্ভিক হতে শুরু করনীয় অর্থায়ন এবং আন্তর্জাতিক দাতা সংস্থা ইকো-ইউএসএ ও এমএএ ইন্টারন্যাশনাল এর অর্থায়নে দেশের বিভিন্ন অঞ্চলে পাঁচ হাজার পাঁচশত অসহায় পরিবারকে খাদ্য সহায়তা প্রদান এবং চারশত পঞ্চাশ অসহায় শিশুকে ঈদের নতুন পোশাক বিতরণ করেছে। -প্রেস বিজ্ঞপ্তিঃ