অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাকলিয়ায় ড্যাবে’র উদ্যোগে হচ্ছে ১০০ শয্যার আইসোলেশন সেন্টার

0
.

করোনা রোগীদের চিকিৎসা দিতে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ায় কুইন্স কমিউনিটি সেন্টার তৈরী হবে ১০০ শয্যার একটি আইসোলেশন সেন্টার।

বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ ( ড্যাব) এ আইসোলেশন সেন্টার তৈরী করবেন। ড্যাবের চিকিৎসকরা এ সেন্টারে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিবেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় এ আইসোলেশন সেন্টার চলবে বলে জানান, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

আজ ২৪ জুন, বুধবার দুপুরে আইসোলেশন সেন্টার করার জন্য কুইন্স কমিউনিটি সেন্টার পরিদর্শনকালে ডা. শাহাদাত হোসেন বলেন-বাকলিয়ায় কুইন্স কমিউনিটি সেন্টারে ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ( ড্যাব) এবং জিয়াউর রহমান ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় বিনা চিকিৎসায় যেন কোন রোগী যেন মারা না যায় তাই ১০০ শয্যার আইসোলেশন সেন্টার গড়ে তোলা হবে। আমরা শীঘ্রই এই কমিউনিটি সেন্টারকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবার উপযোগী করেই গড়ে তোলে এবং শিগগিরই তা ঘোষণা দেওয়া হবে।

তিনি বলেন,মানবতার কল্যাণে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। তাই সমাজের ধনী ও বিত্তশালীদের এগিয়ে এসে কোভিড আক্রান্ত মানুষের শ্বাস কষ্ট লাগবে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। দেশের মানুষ এক কঠিন সময় পার করছে। একদিকে করোনা আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাবে মৃত্যুবরণ করতে হচ্ছে।

অন্যদিকে ত্রাণ ও সরকারি সাহায্যের নাগাল পাওয়া তো দূরের কথা তার উপর গ্যাস- পানি-বিদ্যুৎ এর দ্বিগুন বিলে সাধারণ জনগণ আজ দিশাহারা। এই অবস্থায় সরকারের মন্ত্রী-এমপিরা যারা জনগণের প্রতিনিধি হিসেবে দাবি করে তারা নীরব ভূমিকা পালন করে জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে। জনকল্যাণে কোন কথাই তারা বলছে না। সর্বক্ষেত্রে দুর্নীতি ও দুঃশাসন।

ডা.শাহাদাত হোসেন বলেন, দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে রাজনীতির উর্ধ্বে উঠে সকলকে মানবতার সেবায় এগিয়ে আসতে হবে।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, প্রতিবাদ করায়ই কি আজ অপরাধ? মাদক ব্যবসায় প্রতিবাদ করায় প্রাণ দিতে হলো চট্টগ্রাম মহানগর মেধাবী তরুণ ছাত্রদল নেতা মীর ছাদেক অভিকে। তিনি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

পরিদর্শনকালে সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি অধ্যাপক নুরুল আলম রাজু, ড্যাব, চট্টগ্রাম জেলা সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দীন আহমেদ মানিক, ড্যাব, চট্টগ্রাম মহানগর সভাপতি ডা. মো: আব্বাস উদ্দীন, ড্যাব চট্রগ্রাম জেলার সাধারণ সম্পাদক,ডা. মো: বেলায়েত হোসেন ঢালী,চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল, ইসলাম, মহানগর বিএনপির স্বাস্হ্য ও পরিবারকল্যাণ বিষয়ক সম্পাদক,ডা. এস এম সারোয়ার আলম, মহানগর বিএনপি নেতা ইব্রাহিম বাচ্চু, ইসমাইল বাবুল, আলমগীর নূর, অ্যাডভোকেট তারিক আহমেদ, আলী ইউসুফ,হাজী মোঃ ইউসুফ, মোঃ আলমগীর, হাজী নবাব খান, আব্দুল্লাহ আল সগীর, হাজি ইমরান উদ্দিন, হাজী নাসির উদ্দিন, কাউন্সিলর আরিফুল ইসলাম ডিউক, জসিম উদ্দিন, সোলজার হোসেন লেদু, মুজিবুর রহমান, আবুল কালাম আবু, মোহাম্মদ সিরাজ, আব্দুর রহিম, মহানগর যুবদল নেতা মোহাম্মদ ইলিয়াস,নাসির উদ্দিন চৌধুরী নাসিম, আজিজুল হক মাসুম, মোহাম্মদ ফারুক, মুস্তাকিম মাহমুদ, মোহাম্মদ মুসা, মোঃ ফরিদ, ছাত্রদল নেতা মোঃ জহির, কুতুবউদ্দিন উদ্দিন রাজু, মোহাম্মদ জাহাঙ্গীর, মাহাবুব সিদ্দিকী, সজ্জাত প্রমুখ।