অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“ছেলে ক্রসফায়ারে নিহত হওয়ায় পুলিশকে ধন্যবাদ দিলেন এক পিতা”

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

‘আমার ছেলে সোহেলকে পুলিশ ক্রসফায়ার না দিলে আমি নিজেই তাকে গুলি করে মারতাম।  সে শুধু এলাকার লোকজনকেই জ্বালায়নি, আমাকে, তার মা, ভাই-ভাবিকেও ছুরি দিয়ে বার বার আঘাত করার চেষ্টা করেছে। তার জ্বালায় আমরা খুব অতিষ্ঠ। সে ক্রসফায়ারে মারা গেছে এতে আমার কোনো দুঃখ নেই। তাকে আরো আগে গ্রেপ্তার করলে মোসাদ্দেককে খুন করতে পারতো না। আমাদের (বাবা-মাকে) দোষারূপ করার জন্যই তাকে এতোদিন গ্রেপ্তার করা হয়নি। তার ক্রসফায়ারে আমি প্রশাসনকে ধন্যবাদ জানাই।’

চট্টগ্রামের সাতকানিয়ার আলোচিত মাদকবিরোধী আন্দোলনের নেতা ও স্থানীয় যুবলীগ কর্মী মোসাদ্দেকুর রহমানের খুনি এবং এ হত্যা মামলার একমাত্র আসামি আব্দুল হান্নান সোহেল পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার পর তাঁর বাবা আব্দুল আলীম এর প্রতিক্রিয়া জানতে চাইলে আজ রবিবার তিনি এ মন্তব্য করেন।

আরও খবর: সাতকানিয়ায় বন্দুকযুদ্ধে যুবলীগ নেতা মোসাদ্দেক হত্যার প্রধান আসামী সোহেল নিহত

এর আগে গত ২২ জুন মোসাদ্দেককে ছুরিকাঘাত করে হত্যার পর পালিয়ে যায় সোহেল। গত শনিবার মধ্যরাতে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল কবিরের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে রাঙ্গুনিয়ার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সোহেলকে গ্রেপ্তার করেন। এর পর রাতে তাঁর স্বীকারোক্তিমতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করতে গেলে সহযোগীদের সঙ্গে পুলিশের বন্দুক যুদ্ধ হয়। এতে সহযোগীদের গুলিতে সোহেল নিহত হয়েছে বলে পুলিশের দাবী।

.

এদিকে, গত শনিবার ময়নাতদন্তের পর পুলিশ সোহেলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করলে একইদিন রাতেই পরিবারের কয়েকজন লোকের অংশগ্রহনে জানাজার নামাজ শেষে তাঁকে দাফন করা হয়। তবে, স্থানীয়দের বাঁধার মুখে সামাজিক কবরস্থানে সোহেলকে দাফন করা যায়নি এবং জানাজায়ও অংশ নেয়নি সমাজের কোন লোক।

অন্যদিকে, নিহত মোসাদ্দেকুর রহমানের বাবা মাহবুবুর রহমান জানান, তাঁর ছেলে হত্যার মূল আসামি সোহেল ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ায় আমি এবং পুরো পরিবার খুব সন্তুষ্ট। পুলিশ প্রশাসন ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি