সাবেক এমপি চেমন আরা তৈয়ব জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান নিযুক্ত

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের নিয়ন্ত্রনাধিন জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রাম জেলার চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন সাবেক এমপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি চেমন আরা তৈয়ব।

গত ৪ জুন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের এক পরিপত্রের মাধ্যমে নিয়োগ প্রদান করা হয়েছে। গত ২৫ জুন চট্টগ্রাম জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান হিসেবে বর্তমান চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য হাসিনা মান্নানের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

সাবেক সংসদ সদস্য ও নারী নেত্রী চেমনা আরা তৈয়বকে চট্টগ্রাম জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান মনোনিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা এমপিকে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নিলুফার জাহান বেবী বলেন, চট্টগ্রাম অঞ্চলের হাজার হাজার মহিলাকে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত করার পেছনে চেমন আরা আপার ব্যাপক অবদান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক অ্যাডভোকেট জুবাইদা গুলশান আরা জিমি বলেন, চেমনা আরা তৈয়ব হচ্ছে নারী সমাজের মডেল অংহার, আমারা যারা নতুন রাজনীতিতে যুক্ত হচ্ছেন তাদের জন্য আর্দশ, চট্টগ্রাম জেলা মহিলা সংস্থার মাধ্যমে অবহেলিত, নির্যাতিন নারীদের জন্য চেমন আরা তৈয়বের নেতৃত্বে সবাই কাজ কওে এগিয়ে নিয়ে যাবেন বলে তিনি জানান।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য নব নিযুক্ত চট্টগ্রাম জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী বান্ধব নেত্রী, নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য সরকারি প্রতিটি কর্মসূচি বাস্তবায়ন এবং গরীব অসহায় নির্যাতিত নারীদের জন্য কাজ করার অঙ্গিকার করেন।

এছাড়া নারীদেও হাতে কমলে প্রশিক্ষণ দিয়ে নারীদের দক্ষ পারদর্শী হিসেবে গড়ে তোলে আত্মকর্ম সংস্থান সৃষ্টির জন্য কাজ করার ঘোষণা দেন।উল্লেখ্য নবম জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম জেলার সাবেক সীভিল সার্জন ডা. আবু তৈয়বের স্ত্রী আবু তৈয়বের গ্রামের বাড়ি পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের বিনিনিহারা এলাকায়।

কোন মন্তব্য নেই